অক্ষয় কুমার করলেন PUBG মোবাইল এর বিকল্প ঘোষণা FAU-G, যার উপার্জিত 20% যাবে ভারতীয় সেনাতে

চীনের প্রতি ডিজিটাল স্ট্রাইক বজায় রেখেছে ভারত সরকার। আর এবার ভারত সরকারের তরফ থেকে আবারও গত বুধবার দিন 118 টি চীনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে।তবে এবার যে 118 টি চীনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় গেমিং অ্যাপ PUBG এর ও নাম রয়েছে। তবে এবার PUBG নিষিদ্ধ হওয়ার দ্বিতীয় দিনের মাথায় বলিউড খিলাড়ি অক্ষয় কুমার ভারতীয় গেমারদের জন্য একটি সুসংবাদ নিয়ে এসেছেন। আর আপনি যদি পাবজিকে মিস করছেন তাহলে এটি আপনার জন্য সুখবর হতে পারে কারণ বলিউড খিড়ালি জানিয়েছেন খুব শীঘ্রই PUBG এর বিকল্পটি নিয়ে আসছেন তিনি।

FAU:G (মিলিটারি) নামের এই অ্যাপটি অক্ষয় কুমারের পরামর্শদাতায় তৈরি করা হবে এবং এটি একটি মাল্টিপ্লেয়ার অ্যাকশন গেম হবে। যেটি PUBG এর বিকল্প হওয়ার পাশাপাশি এই অ্যাপটি পুরোপুরি ভারতীয় হবে এবং এই অ্যাপের মাধ্যমে উপার্জনের 20 শতাংশ ‘বীর ট্রাস্ট অফ ইন্ডিয়া’কে দান করা হবে। যারা জানেন না তাদের উদ্দেশ্যে বলে রাখি এই ‘বীর ট্রাস্ট অফ ইন্ডিয়া’ ভারতের সাহসী সৈন্যদের সমর্থন করে। এর পাশাপাশি অক্ষয় কুমার জানান এখন কার দিনে যুবা পিড়িদের জন্য গেমিং একটি বিনোদনের অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে।

 

যখন তারা এই FAU-G এমপি খেলবে তখন আমাদের দেশের সেনাদের ত্যাগের কথাও জানতে পারবে।আগামী অক্টোবর মাসের মধ্যেই এটি চালু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে এমনকি এই অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল প্লে স্টোর উভয় ক্ষেত্রেই চালু করা হবে। প্রসঙ্গত যেমনটা আমরা জানি সীমান্ত নিয়ে ইতিমধ্যে চীন এবং ভারতের মধ্যে বিবাদ চলছে। তার দরুন ভারত সরকার ইতিমধ্যেই চীনা অ্যাপ গুলির উপর ডিজিটাল স্ট্রাইক করতে শুরু করে দিয়েছেন আর এটি প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির দ্বারা তৃতীয়বার ডিজিটাল স্ট্রাইক এর আগে দু’বার ডিজিটাল স্ট্রাইক সম্পন্ন করা হয়েছে যেখানে প্রথমবার টিকটক সহ কোন 59 টি চীনা অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করা হয়েছিল, দ্বিতীয় ডিজিটাল স্ট্রাইকে 47 টি চীনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছিল ভারত থেকে আর এইবার তৃতীয় বারের ডিজিটাল স্ট্রাইকে 118 টি চীনা অ্যাপ নিষিদ্ধ করা হল ভারত থেকে।