LIC গ্রাহকদের জন্য দুঃসংবাদ! বন্ধ হয়ে গেল LIC-র একগুচ্ছ পলিসি, লোকসান হতে পারে লক্ষ লক্ষ টাকা

এলআইসি-জীবন বিমা (LIC life insurance) এই নামটা এতদিন মধ্যবিত্তের কাছে ছিল জীবনের, ভবিষ্যতের সুরক্ষা। এই ভাবনার সঙ্গত কারণ আছে৷  দীর্ঘদিন ধরে  দেশের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম। LIC সকলের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক পলিসি নিয়ে এসেছে নানা সময়। তবে জানেন কি ইতিমধ্যেই এলআইসি-র একগুচ্ছ পলিসি বন্ধ হয়ে গেছে। সেইসাথে নতুন পলিসিও লঞ্চ করে ফেলেছে এলআইসি জীবন বিমা নিগম।

প্রতিটি পলিসিতেই বহু মানুষ তাদের কষ্ট করে উপার্জিত টাকা জমা করে রেখেছেন৷ প্রত্যেকেই নিজেদের প্রয়োজন মত ভবিষ্যতের সুরক্ষায় পলিসি করিয়ে রেখেছেন। এখন যারা এলআইসি-জীবন বিমা পলিসি কেনার কথা ভাবছেন তাদের জন্য এই খবর জানা খুবই গুরুত্বপূর্ণ।ইনস্যুরেন্স সংস্থা ভারতীয় জীবন বিমা নিগম ইতিমধ্যেই তাদের একাধিক পলিসি বন্ধ করে দিয়েছে।

LIC

RDAI এর গাইডলাইন অনুযায়ী, মোট ২৩টি পলিসি এলআইসি-জীবন বিমা নিগম বন্ধ করে দিয়েছে। এবং নতুন পলিসি লঞ্চ করে ফেলেছে এলআইসি।

পাসপোর্ট বানাতে আর দাঁড়াতে হবে না লম্বা লাইনে, এখন অনলাইনের মাধ্যমেই করতে পারবেন আবেদন

যে পলিসি গুলি বন্ধ করেছে সেগুলি হল জীবন লক্ষ, নিউ জীবন আনন্দ, আধার পিলার, আনমোল জীবন, বঙ্গলক্ষ্মী, চিলড্রেন মানি ব্যাক  পলিসি, বীমা শ্রী, এলআইসি মাইক্রো সেভিংস, সহ মোট ২৩ টি প্ল্যান।

LIC

যারা এই পলিসিগুলি করেছেন তারা এলআইসি এজেন্টের সঙ্গে কথা বলুন। তবে আপনি চাইলে এই পলিসি চালাতে পারেন। মেয়াদ শেষ হলে টাকা পাবেন আগের যে রেট অনুযায়ী পাওয়ার কথা৷  তবে নতুন করে এই পলিসি গুলি আর কেউ করতে পারবেন না।

LIC