বন্য পশুরাও জানে ভারতীয় সেনাবাহিনী আমাদের রক্ষক, জওয়ানদের সঙ্গে হরিণের বিচরনের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে

এবার এক দুষ্টু মিষ্টি সম্পর্কের ছবি সোশ্যাল সাইটে ভাইরাল হয়েছে, বিভিন্ন সময়ে আমরা বিভিন্ন পশুপাখির ভিডিও দেখে থাকি, তাদের কীর্তিকলাপ সোশ্যাল মিডিয়ার পাতায় ফুটে ওঠে, ভাইরালও হয়, প্রচুর মানুষ সেই সমস্ত ভিডিও দেখে বেশ আনন্দও বোধ করে। তবে এবারের ভিডিওটি একটি বার্তাও বহন করছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি হরিণকে এবং শুধুমাত্র হরিণটি নয় হরিণটির সাথে রয়েছে সৈনিক জোয়ানরাও, যারা মানুষ দেখলে পালিয়ে যায় , বলা যেতে পারে হরিণ অত্যন্ত একটি ভয়ার্ত প্রাণী, মানুষের কাছে সহজে ধরা দেয় না, সেই হরিণই এখন সৈনিকদের সঙ্গী। তবে যা দেখে বোঝা যাচ্ছে তা হল হরিণটি তার দলছুট হয়েছে এবং তাই বনের মধ্যে একাকী ঘুরে বেড়াচ্ছে।

যদিও সে সম্পর্কে সঠিক কোন তথ্য আমাদের জানা নেই, কিন্তু ভিডিওটি অত্যন্ত ছোট তাতে শুধুমাত্র দেখা যাচ্ছে একটি সেনা জওয়ানের সাথে হরিণটি হেঁটে যাচ্ছে, যেন মনে হচ্ছে তাঁরা একে অপরের ভালো বন্ধু। আবার সৈনিকটি কখনো-সখনো তাকে ভুটকি ভুটকি বলেও ডাক দিচ্ছে। এখানে পশুর সাথে মানুষের এক অপূর্ব মেলবন্ধন ধরা পড়েছে। এই দেশে যেখানে কোন হিংসা বিদ্বেষ নেই, এর আগে মানুষের পশুর প্রতি এক অত্যাচারের চিত্র দেখেছি, যেমন এক গর্ভবতী হাতিকে নৃশংসভাবে মানুষরা হত্যা করেছিল।

তেমনি অপর দিকে এই ভিডিওটি পশুদের সাথে মানুষের এক মিলবন্ধন দেখিয়েছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় যথেষ্টই ভাইরাল হয়েছে এই ভিডিওটি। একজন সোশ্যাল নেটিজনের কমেন্ট সেকশনে লিখেছেন ” ভারতীয় সেনাবাহিনী আমাদের রক্ষক” সত্যিই তাই ওনারা না থাকলে আমাদের জীবন ছন্ন ছাড়া হয়ে যেত, এত নিরাপদে নির্ভাবনায় হয়তো আমরা ঘুরে বেড়াতে পারতাম না, এনারা আজ নিজের জীবন বাজি রেখে আমাদের জীবন বাঁচিয়ে রেখেছেন।