বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে আবারও গভীর নিম্নচাপ, গোটা বাংলা জুড়ে লাল-কমলা সতর্কবার্তা আবহাওয়া দপ্তর এর

উত্তর বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের দক্ষিনের জেলাগুলিতে আগামী ৩০ জুলাই পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর।৩০ তারিখের পর নিম্নচাপের গতিমুখ হতে পারে বাংলাদেশের দিকে, তাই বাংলা জুড়ে জারি করা হয়েছে লাল ও কমলা সর্তকতা। মঙ্গলবার রাত থেকে কলকাতা সহ একাধিক এলাকায় ভারী বৃষ্টির প্রভাব লক্ষ্য করা গেছে। মঙ্গলবার পেরিয়ে বুধবার সকালে ও বৃষ্টির চলছে। আকাশ কালো মেঘে ঘনঘটা লক্ষ্য করা যাচ্ছে। আগামী 29 শে জুলাই পর্যন্ত সমুদ্রের মৎস্যজীবীদের যাওয়ার ওপর লাল সর্তকতা জারি করার পাশাপাশি কলকাতা ,হাওড়া, হুগলি, বাঁকুড়া ও পুরুলিয়াতে বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়ে কমলা সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।আবহাওয়া

আবহাওয়ার খবর:-

আজকের সর্বোচ্চ তাপমাত্রা- ৩০°c।

আজকের সর্বনিম্ন তাপমাত্রা- ২৭°c।

বাতাসে আর্দ্রতার পরিমাণ- ৯৪%।

বাতাস -১৪ km/h।

মেঘে ঢাকা – ৯৪%।

আজকের আবহাওয়া:-

আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এর পাশাপাশি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। এর পাশাপাশি সকালের দিকে বজ্রবিদ্যুৎ-সহ ঝড় ও রাতের দিকে বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া :-

আজ কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। এছাড়াও হলুদ সর্তকতা জারি করা হয়েছে দক্ষিণ ২৪ পরগনা ,পূর্ব পশ্চিম মেদিনীপুর ,ঝাড়গ্রাম, মুর্শিদাবাদে অন্যদিকে উত্তর ২৪ পরগনা ,নদিয়া ,পূর্ব-পশ্চিম বর্ধমান এবং বীরভূমে রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস ।

আগামীকালের আবহাওয়া :-

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস এর পাশে। সকালের দিকে কয়েক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও রাতের দিকে একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ,বীরভূম, পূর্ব বর্ধমানের কমলা সর্তকতা। এবং পূর্ব মেদিনীপুর ,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদীয়া ,কলকাতা ও মুর্শিদাবাদে হলুদ সর্তকতা জারি করা হয়েছে। আগামী কয়েকদিন এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।