মিললো না টিকিট! তালিকায় নাম নেই দেবাংশুর, তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ সমর্থকদের

পশ্চিমবঙ্গের এখন বইছে ভোটের হাওয়া। ‌ভোট মঞ্চে নিজেদের জমিকে শক্ত করার জন্য উঠে-পড়ে লেগেছেন বিভিন্ন রাজনৈতিক দল। নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়েছে বেশ কিছুদিন আগে। এবার এক এক করে রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী তালিকা প্রকাশ করছে। ইতিমধ্যে তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করেছেন। এই প্রার্থী তালিকাতে নাম নেই দেবাংশু ভট্টাচার্য্যের। সেই নিয়ে ক্ষোভ উগরে দিলেন দেবাংশুর সর্মথকরা। তাঁরা মনে করেন তাঁদের প্রিয় প্রার্থীকে অপ্রত্যাশিতভাবেই প্রার্থী তালিকায় জায়গা দেওয়া হয়নি।

 

আজ শুক্রবার, ৫ মার্চ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর রাজনৈতিক দলের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করলেন। প্রার্থী তালিকায় তৃণমূলের অনেক নেতাদের নাম থাকলেও বেশ কিছু নেতা সেখানে স্থান পাননি। প্রার্থী তালিকায় স্থান না পাওয়ার জন্য একজন নেতা দল থেকে পদত্যাগ পর্যন্ত করেছেন। অনেকে আবার নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন।

তবে দেবাংশু ভট্টাচার্য তৃণমূলের প্রার্থী তালিকায় টিকিট না পাওয়া নিয়ে সবথেকে বেশি ক্ষোভের সৃষ্টি হয়েছে তাঁর সমর্থকদের মধ্যে। এখন জোড়া ফুল শিবিরে যে নতুন মুখগুলো উঠে আসছে সেই মুখগুলোর মধ্যে অন্যতম হলেন দেবাংশু ভট্টাচার্য। কিন্তু এই দেবাংশুকেই স্থান দেওয়া হল না প্রার্থী তালিকায়। কিন্তু তাঁর সমর্থকরা ভেবেছিলেন যে দেবাংশুকে অবশ্যই প্রার্থী তালিকার জন্য টিকিট দেওয়া হবে। কিন্তু সেই আশাতে রীতিমতো জল ঢেলে দিয়েছে তৃণমূলের মহান নেতারা।

এই নিয়েই দেবাংশু সমর্থকরা তাদের ক্ষোভ উগরে দিয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। উৎসব মন্ডল নামে দেবাংশুর এক সমর্থক লিখেছেন, “যে ছেলেটা খেলা হবে স্লোগান দিয়ে কর্মীদের মধ্যে উৎসাহ আনলো তাকে বাদ দিয়ে সুযোগপিপাসদের টিকিট দেওয়া হলো। দিদি বুঝলো না যে এদের কিনে নেওয়া অনেক সহজ।” অমিত হাসান নামে আরেকজন সমর্থক লিখেছেন, “তৃণমূলের পার্থী তালিকা ভালো হয়নি। মুসলিম তোষণ করতে গিয়ে এমন পার্থী করা হলো যাদের জামানত থাকবে না। দেবাংশু, সুপ্রকাশদের টিকিট দেওয়া উচিত ছিল।”