সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বলিউডে তৈরি হচ্ছে দাদার বায়োপিক, মুখ্য ভূমিকায় অভিনয় করবেন এই বলি অভিনেতা

এর আগে আমরা দেখেছি ধোনি, আজাহারকে নিয়ে বায়োপিক তৈরী হয়েছে। শচীনকে নিয়েও সিনেমা তৈরি হয়েছে। এমনকি মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীর মতো মহিলা ক্রিকেটারদের নিয়েও বায়োপিকের কাজ চলছে। এবার সেই তালিকায় সংযোজিত হতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট। অবশেষে নিজের বায়োপিক বানাতে দিতে সম্মতি প্রকাশ করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly Biopic)। বলিউডে বিগ বাজেটে তৈরি হবে দাদার বায়োপিক। হিন্দিতে তৈরি হবে এই ছবি। এই ছবির জন্য ২০০ থেকে ২৫০ কোটি টাকার মূল্য ধার্য হয়েছে।

এবার বলিউডে সৌরভ গাঙ্গুলীর বায়োপিক বানানোর কাজ চলছে। চলচ্চিত্র জগতে অন্যতম বড় ব্র্যান্ডের ব্যানারে তৈরি হচ্ছে এই সিনেমা। সংবাদমাধ্যমের কাছে সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন ‘হ্যাঁ, আমি বায়োপিকের ব্যাপারে সম্মতি জানিয়েছি। হিন্দিতে হবে তবে এখনই ডিরেক্টরের নাম বলা সম্ভব না। সব ঠিক হতে আরও কিছুদিন সময় লাগবে।”

এক সূত্র মারফত খবর পাওয়া যায় এখন স্ক্রিপ্ট লেখার কাজ চলছে। প্রোডাকশন হাউসের বেশ কিছু ব্যক্তিদের সাথে সৌরভের কয়েকবার মিটিং হয়েছে। তবে সৌরভের ভূমিকায় কে পাঠ করবে সেই বিষয়ে প্রশ্ন উঠেছে। তবে সৌরভের চরিত্রে অভিনয় করার তালিকায় এগিয়ে রয়েছেন রণবীর কাপুর। সৌরভ নিজে রণবীর কাপুরের নাম বলেছেন। সৌরভের জীবন কাহিনী ফুটিয়ে তোলা হবে এই সিনেমার মধ্যে। বিসিসিআই প্রেসিডেন্টের চেয়ারে বসা পর্যন্ত ঘটনা এই সিনেমায় দেখানো হতে পারে।

বেশ কিছুদিন আগে থেকেই সৌরভের বায়োপিক তৈরি করা হবে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। কিন্তু সৌরভ এই খবরগুলিকে মিথ্যা বলেছেন। তবে এইবার সৌরভের জীবন কাহিনী নিয়ে যে সিনেমা তৈরি হচ্ছে সে কথা স্বীকার করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট। তিনি বলেছেন প্রি-প্রোডাকশনের কাজ সমাপ্ত হলে শুটিংয়ের কাজ শুরু হয়ে যাবে। এর আগে পরিচালক একতা কাপুর নিজে সৌরভের সঙ্গে দেখা করেছিলেন বায়োপিক করার জন্য।

ফক্স-র মত প্রোডাকশন কোম্পানির তরফ থেকে সৌরভের কাছে প্রস্তাব ছিল। সিনেমায় অভিনয় করার জন্য প্রস্তাব পেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কিন্তু তিনি নাকচ করে দিয়েছেন। এই সৌরভের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে না সৌরভ গাঙ্গুলী কে। তবে এই সিনেমাটি কবে রিলিজ হবে সেই বিষয়ে কিছু তথ্য জানা যায়নি।