প্রবল গতিতে স্থলভাগের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় যশ, আগামী ৬ ঘণ্টায় আরও ভয়ঙ্কর রূপ ধারণ করার সম্ভাবনা

প্রবল গতিতে স্থলভাগের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় যশ।উপকূলবর্তী এলাকার মানুষ জনের মধ্যে তীব্র আতঙ্ক সঞ্চার হচ্ছে । আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে , আগামী 6 ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ।এই সময়ের মধ্যেই ঘূর্ণিঝড় তার শক্তি বৃদ্ধি করবে। প্রবল থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হবে।

বালাসোর থেকে 290 কিলোমিটার দূরে রয়েছে ঘূর্ণিঝড়।পারাদ্বীপ থেকে দূরত্ব মাত্র 200 কিলোমিটার এবং সাগর থেকে 280 কিলোমিটার দূরত্বে রয়েছে । বর্তমানে জলভাগের উপরে অবস্থান করছে ঘূর্ণিঝড় । এবং এর গতিবেগ ঘন্টায় 15 কিলোমিটার।

বুধবার 26 তারিখ দুপুরে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় । চাঁদবালি ও বালাসোর এর  মাঝেই হতে পারে ল্যাণ্ডফল। গতিবেগ থাকবে 165 থেকে 155 কিলোমিটার।সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় 185 কিলোমিটার।তবে এরই মধ্যে জানা যাচ্ছে , আম্ফান এর মতন পরিস্থিতি কলকাতায় হবে না।

নতুন নিয়ম না মানলে ভারতে ব্যান করা হতে পারে Facebook, Instagram সহ একাধিক ডিজিটাল প্ল্যাটফর্ম

কলকাতায় ঘন্টায় 65 থেকে 75 কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।  সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় 85 কিলোমিটার।  25 এবং 26 তারিখ সমুদ্র উত্তাল থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর । পূর্ব মেদিনীপুরের 2 থেকে 4 মিটারের জলোচ্ছ্বাস হবে।  দক্ষিণ 24 পরগনাতেও  ২ মিটারের জলোচ্ছ্বাস হতে পারে।

পূর্ব এবং পশ্চিম এই  দুই মেদিনীপুরে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । পূর্ব মেদিনীপুরের ঘণ্টায় 90 থেকে 100 কিলোমিটার বেগে প্রবল বাতাস বইবে । অন্যদিকে 80 থেকে 90 কিলোমিটার বেগে বাতাস বইবে দক্ষিণ 24 পরগনায়।