সাইক্লোনের পূর্বাভাস, বাংলার এই জেলাগুলিতে আগামী চারদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির আশঙ্কা: আবহাওয়া খবর

আষাঢ় মাসের শুরুর দিকেই বাংলায় প্রবেশ করেছেন বর্ষা। অন্যান্য বছরের ন্যায় এই বছরও ঠিক সময়ে বঙ্গে বর্ষা প্রবেশ করেছে। বর্ষা আসার সাথে সাথেই শুরু হয়েছে বৃষ্টির দাপট। প্রথম ইনিংসের বৃষ্টিতে পশ্চিমবঙ্গের জনজীবন ব্যস্ত হয়ে পড়েছিল। এখন পরিস্থিতি কিন্তু কিছুটা সামলে উঠলেও আবার শুরু হবে দ্বিতীয় ইনিংস।

আজ সকাল থেকেই আকাশের মুখ ভার। খবর পাওয়া যাচ্ছে আবহাওয়া দপ্তরের কাছ থেকে আবার পশ্চিম বাংলার উপর দিয়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টি বয়ে যাবার সম্ভাবনা রয়েছে। এর আগে বলা হয়েছিল যে দ্বিতীয় ইনিংসে উত্তরবঙ্গের মত দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আজ আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে উত্তরবঙ্গের পাশাপাশি পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়াও ভারী বৃষ্টি হতে পারে সিকিম, অসম, মেঘালয়ে।

আবহাওয়া খবর

এছাড়াও 30 জুন থেকে 1 জুলাইয়ের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে অরুণাচলপ্রদেশ, নাগাল্যান্ড, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতেও। এর সাথে বৃষ্টি হতে পারে বাংলাতেও।

আজ সমগ্র দিনের আবহাওয়ার খবর:—

সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 34° C এর পাশাপাশি

সর্বনিম্ন তাপমাত্রা 27° C এর পাশাপাশি

বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ 84%

আজকের আবহাওয়া:—

আজকের সমগ্র দিনের তাপমাত্রা থাকবে 34 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। অপরদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 27 ডিগ্রি সেলসিয়াসের পাশাপাশি। সকালে এবং রাত্রের দিকে কোনো কোনো স্থানে বজ্রবিদ্যুৎ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর ‌‌।

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:—

উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে হালকা বৃষ্টিপাতের সাথে 30 থেকে 40 কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ ও তার পার্শ্ববর্তী অঞ্চলে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া:—

আগামীকালের আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন হবে না। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে 30 ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে 27 ডিগ্রি সেলসিয়াসের পাশাপাশি। আগামীকাল সকালের দিকে কয়েক জায়গায় বৃষ্টি এবং রাতের দিকে সাধারণত মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।