দেশনতুন খবরবিশেষ

সাক্ষাৎ যেন দেবদূত! 72 কিলোমিটার পথ হেঁটে 400 মানুষের মুখে অন্ন তুলে দিল সিআরপিএফ জওয়ানেরা

দেশজুড়ে করোনাভাইরাস মহামারী তে জারী রয়েছে লকডাউন, যার ফলে কার্যত বন্ধ রয়েছে গোটা দেশ এক প্রকার। ফলে অনেক মানুষ এই লকডাউনের জেরে অসুবিধার মধ্যে পড়েছে। গোটা ভারত এখন সমস্যার সম্মুখীন এই মহামারী করোনা জেরে।যত দিন যাচ্ছে তত বেড়ে চলেছে করোনা মহামারীতে আক্রান্ত ও মৃতের সংখ্যা এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে পৌঁছেছে 27 হাজার 977 এ। আর এই মরন ভাইরাস করোনার জেরে ভারতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে 884 জন।

এই মুহূর্তে ভারতে এই করোনা আক্রান্ত অ্যাক্টিভ ব্যক্তিদের সংখ্যা রয়েছে 20,570 জন। এর পাশাপাশি এই মরণ ভাইরাস করোনা কে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে 6523 জন।তাই গোটা ভারতে এই করোনা বিরুদ্ধে চলা লড়াইয়ে সকলের নিজের নিজের মতো করে যোগদান করে যাচ্ছেন। কেউ কেউ বিনামূল্যে বিলি করছেন মাস্ক, আবার কেউ কেউ নিজের জমি, সোনার গয়না বিক্রি করে গরিব মানুষদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আর্থিক দিক থেকে।

এই সময় সাধারণ মানুষসহ অনেক স্বেচ্ছাসেবী সংস্থাগুলিকে দেখতে পাওয়া যাচ্ছে গরিব মানুষেদের পাশে দাঁড়িয়ে তাদের মুখে দুবেলা-দুমুঠো খাবার তুলে দিতে। আর ভারতীয় সেনায় বা এরকম এক মহৎ কাজে পিছিয়ে থাকে কী করে থাকে এরমধ্যেই ঝারখন্ড থেকে এমন খবর আসছে যা শুনে ভারতীয় সেনাদের প্রতি গর্ব বোধ অনেকখানি বেড়ে যাবে ভারতীয়দের। এই মুহূর্তে ঝাড়খণ্ডের সারন্ডা এলাকায় মানুষেরা করোনা ভাইরাসের সংক্রমণের থেকে খাবার সংকটে বেশি ভুগছেন। আর যারা জানেন না তাদের বলে রাখি এই এলাকাগুলি নকশাল প্রভাবিত জঙ্গলের মধ্যে পড়ে।

তবে এরকম এক খাবার সংকটের মধ্যে ভারতীয় সিআরপিএফ জওয়ানেরা সারান্ডার মানুষগুলো কাছে দেবদূতের মতো কাজ করলো। দেশের সিআরপিএফের জওয়ানেরা 72 কিলোমিটার পথ অতিক্রম করে ওই এলাকায় বসবাসকারী মানুষদের মুখে দুবেলা-দুমুঠো খাবার পৌঁছে দিল। প্রাপ্ত খবর অনুযায়ী জানা যাচ্ছে ওই এলাকায় বসবাসকারী প্রায় 400 মানুষের মুখে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার কাজ করলো সিআরপিএফ জওয়ানেরা। তবে এটা প্রথম নয় এর আগেও অনেক জায়গাতে পুলিশ কর্মী সহ অনেক জওয়ানদের দেখতে পাওয়া গেছে দেশে করোনা মোকাবিলাতে গরিব মানুষদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে।

Related Articles

Back to top button