কাশ্মীর নিয়ে পাক ক্রিকেটারদের মন্তব্যের কড়া জবাব দিলেন ভারতের ওপেনার তথা বাঁহাতি ব্যাটসম্যান শিখর ধাওয়ান..

কথায় বলে 22 গজের লড়াই। কিন্তু যেখানে বিষয়টা পাকিস্তানের সেখানে লড়াইটা শুধুমাত্র 22 গজেই সীমাবদ্ধ থাকে না। আজ ফের এই কথাটির প্রমাণ পাওয়া গেল ভারতের বাঁহাতি ব্যাটসম্যান শিখর ধাওয়ান এর বক্তব্যে। ভারতের একটি টিভি চ্যানেলে শিখর ধাওয়ান বক্তব্য দিতে গিয়ে পাক ক্রিকেটারদের একহাত নিলেন। এটা নিঃসন্দেহে বলা যেতে পারে যে যত দিন যাচ্ছে পাকিস্তান এবং ভারতের মধ্যে কূটনৈতিক সম্পর্ক তত নষ্ট হয়ে যাচ্ছে।

পাঠানকোট, উরি এবং পুলওয়ামা জঙ্গি হামলার পর থেকে ভারত- পাকিস্তানের সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে। তারপর আবার কাশ্মীরে 370 ধারা তুলে নেওয়ার পর পাকিস্তান নানান মন্তব্য করে আসছে ভারতের বিরুদ্ধে। এই তালিকায় রয়েছেন পাক ক্রিকেট তারকা শোয়েব আখতার থেকে শুরু করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান পর্যন্ত। এবং ভারতের এই বাঁহাতি ওপেনারের এখানেই আপত্তি। শিখর ধাওয়ান জানিয়ে দেন যে, অন্যদের নিয়ে মন্তব্য করার আগে পাক ক্রিকেটাররা যেন নিজেদের দিকে ভালো করে তাকান।

শিখর ধাওয়ান এখানেই না থেমে তিনি আরও বলেন,” যদি আমাদের দেশ নিয়ে কেউ কিছু বলতে আসে তাহলে আমি বলব দাঁড়ান। বাইরের দেশের সমস্যা নিয়ে আপনাদের বলতে আসতে হবে না আগে নিজেদের দেশের সমস্যা মেটান। তারপর অন্য দেশের সম্পর্কে বলতে আসবেন।কথাতেই আছে, যাদের বাড়ি কাঁচের তৈরি হয় তারা অন্যদের বাড়িতে ঢিল ছুড়তে যায় না।” তবে তিনিই এই প্রথম পাকিস্তানকে আক্রমণ করেছেন তা নয়, এর আগেও তিনি পাকিস্তানকে আক্রমণ করতে ছাড়েন নি। এই বছরেই কাশ্মীর নিয়ে প্রাক্তন পাক ক্রিকেট তারকা শাহিদ আফ্রিদির বিরুদ্ধে কড়া ভাষায় আক্রমণ করেন শিখর ধাওয়ান। সেই সময় তিনি সাফ জানিয়ে দিয়েছিলেন যে, কাশ্মীর নিয়ে বাইরের কারও পরামর্শের দরকার নেই আমাদের। আবার ফের নতুন করে পাকিস্তানি ক্রিকেটারদের মন্তব্যকে ঘিরে একইভাবে এবারেও কড়া ভাষায় আক্রমণ করেন ভারতীয় ক্রিকেটের গব্বর।

Related Articles

Close