মাতৃভূমির উদ্বেগজনক পরিস্থিতিতে বিমর্ষিত ক্রিকেটার রশিদ খান, তুলে ধরলেন ভারাক্রান্ত হৃদয়ের কথা

সোশ্যাল মিডিয়া স্টোরিতে এবার নিজের মনের কথা জানালেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। আফগানিস্তানের তালিবান আগ্রাসনের ছবি সামনে এসেছে বারবার, জানা গিয়েছে কিভাবে নাগরিকদের ওপর চলছে অত্যাচার।এমনকি মহিলারাও রেহাই পাননি। এই দৃশ্য মেনে নিতে পারছেন না এই ক্রিকেট তারকা। এদিন দেশের পতাকা দিয়ে সাজানো যে ছবি শেয়ার করেছেন তিনি তাতে লেখা, ” ঘুমোতে পারছিনা “।

এর আগে এই সমস্ত রাষ্ট্রনেতাদের উদ্দেশ্যে সাহায্যের অনুরোধ করেছিলেন আফগানিস্তানের এই তারকা ক্রিকেটার। আফগানিস্তানে পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে তালিবান আগ্রাসনে। সমস্ত রাষ্ট্রনেতাদের উদ্দেশ্যে তিনি লিখেছিলেন,” বিশ্বের প্রিয় জননেতারা, আমার দেশ বিপদে পড়েছে। শিশু ও মহিলাসহ প্রতিদিন হাজার হাজার মানুষ শহীদ হচ্ছে, ঘরবাড়ি ও সম্পত্তি ধ্বংস হচ্ছে।হামলার কারণে হাজার হাজার পরিবার ঘর ছাড়া হয়ে পড়েছে।আমাদের এই যন্ত্রণার মধ্যে রেখে যাবেন না। আফগানদের হত্যা বন্ধ করুন এবং আফগানিস্তানকে ধ্বংস করবেন না। আমরা শান্তি চাই”।

 

শেষ পর্যন্ত অবশ্য তালিবানদের সঙ্গে লড়াই করে পেরে ওঠেনি আফগানরা। আশরাফ ঘানি, নিজের প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দেওয়ায় তালিবানদের ক্ষমতায় ফেরা এখন শুধু সময়ের অপেক্ষা। আপাতত হান্ড্রেড বল টুর্নামেন্ট খেলার জন্য আমেরিকায় রয়েছেন তিনি। তার মাতৃভূমি বিধ্বস্ত,বেসামাল হয়ে পড়েছে। সে কারণেই চুপ থাকতে না পেরে তারকা ক্রিকেটার রশিদ খান টুইট করে নিজের বিমর্ষিত হৃদয়ের কথা তুলে ধরেছেন সকলের সামনে।

অবশ্য শুধু রশিদ খান নয়, দেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ আরেক আফগান ক্রিকেটার মোহাম্মদ নবীও। আপাতত রশিদ খানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের রয়েছেন তিনিও। আফগানিস্তানের মাতৃভূমির পরিস্থিতি যেভাবে উদ্বেগজনক হয়ে উঠছে তাতে রীতিমতো চিন্তার কারণ হয়ে উঠছে গোটা বিশ্বের কাছে ।