হার্দিক-রাহুল ইস্যুতে এবার মুখ খুললেন ক্রিকেট আইকন সৌরভ গাঙ্গুলী। দেখুন কি বলেন এ বিষয়ে তিনি।

জনপ্রিয় টিভি শোয়ে বেফাঁস মন্তব্য করায় ভারতীয় আন্তর্জাতিক ক্রিকেট দল থেকে দুই তরুণ ক্রিকেটার রাহুল ও হার্দিক কে খেলা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কফি খেতে খেতে মহিলাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার জন্য বোর্ড এই 2 তরুণ ক্রিকেটার কে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করেছেন। তবে এই ঘটনা যে পথে যাচ্ছে এই দুই তরুণ ক্রিকেটার এর ভবিষ্যৎ খুবই সংকটে। কঠিন শাস্তি হলে এই দুই ক্রিকেটার আইপিএল এবং বিশ্বকাপ থেকেও বাদ হতে পারেন। ঠিক এমনই একটা সংকটজনক পরিস্থিতিতে এই দুই ভারতীয় ক্রিকেটারের পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

আপত্তিকর মন্তব্য করার জন্য এই দুই ক্রিকেটারের শাস্তি পাওয়া নিয়ে সৌরভ গাঙ্গুলি বলেন যে,’ ক্রিকেটাররা মানুষ আর মানুষ মাত্রই ভুল হয়। আর ওরা ভুল স্বীকার করেছে। ওদের এই ভুলটা নিয়ে আর বেশি দূর না যাওয়াই উচিত। ফের যাতে এই ভুল না হয়,বোর্ডের সেটাই দেখা উচিত।’ এই তর্কবিতর্কের মাঝে সৌরভের এই বক্তব্যে কিছুটা স্বস্তি দিলো রাহুল ও হার্দিককে। রাহুল ও হার্দিকের এই মন্তব্যের পর থেকে ক্রিকেট জগতের বাইশ গজের বাইরে তরুণ প্রজন্মের আচরণ নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলছে। অপরদিকে সৌরভ খারাপ আচরণের জন্য তরুণ প্রজন্মকে কাঠগড়ায় দাঁড় করাতে রাজি নন। ভারতের প্রাক্তন অধিনায়ক স্পষ্ট জানিয়েছেন যে,’ তরুণ প্রজন্ম মানে লাগামছাড়া হবে, এমনটার কোনো মানে নেই। বিরাট কোহলির মতো তরুণ ক্রিকেটার এখন সবারই কাছে আইডল হিসেবে রয়েছে।’ তিনি এও বলেন যে, ‘তরুণ ক্রিকেটাররা বর্তমান যুগে এখন সবচেয়ে বেশি শৃঙ্খলাপরায়ণ। আর এর সর্ব শ্রেষ্ঠ উদাহরণ হল বিরাট কোহলি।’

করণ জোহরের জনপ্রিয় টিভি শো কফি উইথ করণে গিয়ে মেয়েদের নিয়ে কটু  মন্তব্য করেন হার্দিক পান্ডিয়া। শুধুমাত্র হার্দিক পান্ডিয়া নয় ওনার সাথে থাকা কে এল রাহুলও মেয়েদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এর ফলে তরুণ ক্রিকেটারদের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলছে সবাই। তবে শুধু এটাই নয় বোর্ড কিভাবে ওই ক্রিকেটারদের টিভি চ্যাট শোতে খোলাখুলি ইন্টারভিউ দেওয়ার অনুমতি দিল।অপরদিকে হার্দিক পান্ডিয়া দেশে ফেরার পর বাইরে বের হচ্ছেন না। এমনকি কারো ফোন কল তুলছেন না। হার্দিক পান্ডিয়ার বাবা হিমাংশু পান্ডিয়া এমনটা জানিয়েছেন। অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড সফর তো বাদেই দেওয়া যাক এমনকি বিশ্বকাপ ও আইপিএল খেলা নিয়ে প্রশ্নের মুখে হার্দিক ও রাহুলের। তবে এ বিষয়টা পুরোটাই বোর্ড এর উপর নির্ভর করছে। এ বিষয়ে আপনাদের কি মতামত তা আমাদের অবশ্যই জানান।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close