Skip to content

সন্তানকে বাঁচাতে গোমাতা লাগাচ্ছিল গাড়ির চক্কর, তারপরই আশেপাশে থাকা লোকজন ছুটে এসে করলেন এই কাজ

আবারো এক মাতৃত্বের ছবি পাওয়া গেল সোশ্যাল মিডিয়ার দৌলতে, যা শুধুমাত্র মানুষেরই থাকে তা নয়, বিভিন্ন পশু প্রানীদের মধ্যে সেই একই মাতৃত্ব লক্ষ্য করা যায়।তেমনই একটি ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে যাতে দেখতে পাওয়া গেছে একজন গোমাতা তার বাছুরের জন্য ব্যাকুল হয়ে উঠেছে। কারণ তার বাছুর রাস্তার চার চাকা গাড়ির তলায় আটকে গিয়েছে, যা আর একটু এগোলেই তার সন্তানকে পিষে দিতে পারে।

এমতাবস্থায় তার মা চঞ্চল হয়ে উঠেছে, এমনকি গাড়িটিকে ঘিরে রেখেছে। ইতিমধ্যেই আশেপাশের মানুষজন তৎপর হয়ে গিয়েছে এবং গরুটি এমনভাবে ছুটে বেড়াচ্ছে, যে তার এই ছুটে বেড়ানো দেখেই বোঝা যাচ্ছে যে তিনি একজন মা।নিজের সন্তানকে এমতাবস্থায় দেখে কিভাবে কওন মা স্থির থাকবেন?

আশেপাশের মানুষজনের সহায়তায় সেই চারচাকা গাড়িটিকে কিছুটা হেলিয়ে তার সন্তানকে বার করা হয় এবং যেইনা গাড়িটিকে একটু হেলিয়ে উল্টিয়ে দেওয়া গেছে, অমনি ঝটপট সেখান থেকে উঠে লাফ মেরে বের হয়ে যায় বাছুরটি, আর তার সন্তানকে সুস্থ অবস্থায় ফিরে পাওয়ায় তার মা গরুটিও আনন্দে আত্মহারা হয়। আর সাথে সাথেই বাছুরটির পিছনে দৌড়ে যান।

এ ধরনের ছবি সোশ্যাল মিডিয়ায় দেখলে মন ভালো হয়ে যায়, কারণ মা সন্তানের বন্ডিং হল পৃথিবীর সর্বশ্রেষ্ঠ বন্ডিং। যার মধ্যে কোন খাদ নেই, এক নিখাদ ভালোবাসায় ভরা এক সম্পর্ক। যা যে কোন সম্পর্ককে নিমেষে হার মানিয়ে দিতে পারে, যেখানে নেই কোন স্বার্থপরতা, শুধুই আছে ভালবাসা।