পাল্টা চাপ বিজেপিকে, মমতার হয়ে প্রচারের তালিকায় মেগা তারকা ‘বাংলার মেয়ে’ জয়া

রাজ্যে বিধানসভা ভোট শুরু হয়ে গেছে। প্রথম এবং দ্বিতীয় দফার ভোট সমাপ্ত হয়েছে। এখনো বাকি আছে ছটি দফায় নির্বাচন। এবার ভোটের সবথেকে বড় চমক হলো বিভিন্ন অভিনেতা-অভিনেত্রীরা দলে দলে যোগদান করেছেন বিজেপি এবং তৃণমূলে। বিজেপির হয়ে প্রচারে নেমেছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। আরে গেরুয়া শিবির কে পাল্লা দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে জোড়া ফুল শিবির। এবার জোড়া ফুল শিবিরের হয়ে প্রচারের জন্য মাঠে নামছেন জয়া বচ্চন।

গতকাল অর্থাৎ ৪ মার্চ সন্ধ্যেবেলায় অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন মমতার বাংলায় ভোট প্রচারের জন্য পৌঁছে গিয়েছেন। আজকে কি প্রচার এর জন্য তিনি মাঠে নামবেন।

গতকাল সন্ধ্যা বেলায় জয়া বচ্চনের প্লেন কলকাতার মাটিতে ল্যান্ড করে। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান ডেরেক ও’ব্রায়েন ও চন্দ্রিমা ভট্টাচার্য। এমনকি শঙ্খ এবং উলুধ্বনি দিয়ে তাঁকে বরণ করে নেওয়া হয়। তৃণমূলের তরফ থেকে শোনা গিয়েছে টানা তিন দিন তিনি প্রচারের জন্য বাংলায় থাকবেন। প্রচার প্রথমে শুরু করবেন টালিগঞ্জ কেন্দ্র দিয়ে। অরূপ বিশ্বাসের সমর্থনের জন্য রোড শো তে থাকবেন।

এবারের বিধানসভা ভোটে তৃণমূল কে সমর্থন জানিয়েছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। সমাজবাদী পার্টির হয়ে এবার তৃণমূলের প্রচারকার্যে অবস্থান নিয়েছেন জয়া বচ্চন। মিঠুনের ‘বাংলার দাদা’, নাড্ডার ‘বাংলার জামাই’ ভাবনার হাতিয়ার এর পাল্টা জবাব দেয়ার জন্য তৃণমূল প্রচারে নামিয়েছেন জয়া বচ্চনকে। অন্যদিকে জয়া বচ্চন কিন্তু আমাদের এই বাংলারই মেয়ে। সেই দিক দিয়ে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ তৃণমূলের স্লোগান এর অর্থও ঠিক রয়েছে।