দেশনতুন খবরবিশেষ

প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য! সেপ্টেম্বরের শুরুতেই দেশে করোনা আক্রান্ত হবেন 35 লক্ষ মানুষ, নভেম্বরের আগেই কোটি ছাড়াবে সংখ্যা…

ভারতে করোনা সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে চিন্তায় ফেলে দিয়েছে সকলকে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এইভাবে যদি করোনা সংক্রমণ বাড়তে থাকে তাহলে আমাদের দেশের চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকেই। রিপোর্ট অনুসারে বৃহস্পতিবার করোনা সংক্রমনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 9 লক্ষ 74 হাজার। এইভাবে যদি করোনা সংক্রমণ বাড়তে থাকে তাহলে দশ লক্ষের গণ্ডি পেরোতে আর বেশি সময় লাগবে না বলে অনুমান করেছেন বিশেষজ্ঞরা।

এরমধ্যে আবার আরো আশঙ্কার খবর শোনালো বেঙ্গালুরু ইন্ডিয়ান ইনস্টিটিউট অব সায়েন্সের বা আইআইএসসি বিজ্ঞানীরা। এনারা জানিয়েছেন যে, ভারতে যদি এই হারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে তাহলে সেপ্টেম্বর মাসে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা হয়ে দাঁড়াবে 35 লক্ষের কাছাকাছি।
আইআইএসসি দেওয়া তথ্য অনুসারে আগামী সেপ্টেম্বরের মাসের শুরুতে দেশের আক্রান্তের সংখ্যা 35 লক্ষের গণ্ডি ছুঁয়ে যাবে এবং ঠিক ওই সময়ের মধ্যে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা হবে 10 লক্ষ।


এছাড়াও মৃতের সংখ্যা 1 লক্ষ 40 হাজারেরও বেশি হতে পারে। সারা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও করোনার পরিস্থিতি কীরকম হবে সেই বিষয়ক তথ্য প্রকাশ করেছে আইআইএসসি। এই তথ্য অনুসারে এরাজ্যে।সেপ্টেম্বর এর শুরুতে সংক্রান্ত রোগীর সংখ্যা 60 হাজার হতে পারে। মৃতের সংখ্যা দুই হাজারেরও বেশি হবে। এবং এই সময়ে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্যা হবে 19 হাজারেরও বেশি। যদি পরিস্থিতি উন্নতির দিকে যায় তাহলে সেপ্টেম্বরের শুরুতে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা 20 লক্ষের কাছাকাছি হবে। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা হবে পাঁচ লক্ষ। আর মৃতের সংখ্যা হয়ে দাঁড়িয়েছে 90 হাজারের কাছাকাছি।

আইআইএসসি তরফ থেকে আরও একটি তথ্য প্রকাশ করা হয়েছে। এতে দেখা গেছে দেশের সমস্ত রাজ্যগুলির তুলনায় মহারাষ্ট্র বেশি ক্ষতিগ্রস্ত হবে করোনার কারণে। সেখানে আক্রান্তের সংখ্যা হয়ে দাঁড়াবে 6 লক্ষের কাছাকাছি। আর এর পরেই এই তালিকাতে রয়েছে দিল্লি, তামিলনাডু এবং গুজরাট। আইআইএসসি তরফ থেকে আরও জানানো হয়েছে যে যদি এইভাবে পরিস্থিতি চলতে থাকে তাহলে আগামী 1 নভেম্বর মাসের মধ্যে সারা দেশ জুড়ে মোট সংক্রমনের সংখ্যা হয়ে দাঁড়াবে 1 কোটি 20 লক্ষেরও বেশি। এবং প্রায় 5 লক্ষ মানুষের মৃত্যু হবে করোনার কারণে। আর জানুয়ারি মাসে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়ে হয়ে দাঁড়াবে 2 কোটি 90 লক্ষ। এবং প্রায় 10 লক্ষ মানুষের মৃত্যু হবে। যদি পরিস্থিতির উন্নতি না হয় তাহলে 2021 সালে দেশের অবস্থা একেবারে তলানিতে ঠেকে যাবে।

Related Articles

Back to top button