ভারতের পরিনাম আজ আফগানিস্তানের মতো হতো যদি না নরেন্দ্র মোদী থাকতেন, দাবি কন্ট্রোভার্সি কুইন’ কঙ্গনা’র

দীর্ঘ ২০ বছর পর ফের তালিবানদের দখলে আফগানিস্তান। মাত্র দুই দিনের মধ্যেই তালিবানদের কব্জায় আফগানিস্তানের মানুষজন। তাদের পরিস্থিতি খুবই খারাপ। এই নিয়ে উদ্বিগ্ন গোটা বিশ্ব। তালিবানদের হাত থেকে রক্ষা পেতে একের পর আফগানিস্তানের মানুষের নিজেদের প্রাণ বাঁচানোর ভিডিও ফুটেজ রাতারাতি ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এই বিষয় নিয়ে বলিউড তারকারা তাদের নিজেদের বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন তাদের মতামত। আফগানিস্তানের এই বিষয় নিয়ে এবারে মুখ খুললেন বলিউড কুইন কঙ্গনা রানাউত।

এমনিতেই কঙ্গনা রানাউত দেশ বিদেশ সিনেমা অথবা রাজনীতি সব গুরুত্বপূর্ণ বিষয় নিয়েই কথা বলেন। এবারেও তার অন্যথা হয়নি। কঙ্গনা তার একটি পোস্ট এর মাধ্যমে দাবি করেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী না থাকলে বর্তমানে আফগানিস্তানের মতই অবস্থা হবে ভারতের।

আফগানিস্তানের শোচনীয় অবস্থা দেখে একের পর এক সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সম্প্রতি একটি ভিডিওতে দেখা গেছে প্রাণে বাঁচতে চলন্ত বিমানে উঠতে চেষ্টা করছে আফগানিস্তানের মানুষজন।

সেই ভিডিও দেখে অভিনেত্রী লিখেছেন, “এটা দেখুন আর মনে রাখবেন এই তালিবানিদের পুষ্ট করে পাকিস্তান আর আমেরিকা এদের অস্ত্র দেয়। তালিবানিরা এখন আপনার অনেক কাছে। এটা দেখুন। আগামীতে মোদি না থাকলে আপনিও এই জায়গায় থাকতে পারেন।”

এই মুহুর্তে গোটা বিশ্বের মানুষ চিন্তিত আফগানিস্তানকে নিয়ে। আফগানিস্তানের মানুষ জন নিজের প্রাণ বাঁচাতে হয়ে উঠেছে মরিয়া। ভিডিওটিতে দেখা যাচ্ছে বহু মানুষ চলতি বিমানেই উঠে পড়ছেন, বেশ কিছু মানুষ বিমানের চাকায় উঠে পড়েছে কিন্তু শেষ রক্ষা হয়নি। মাঝ আকাশে ছিটকে পড়ে মৃত্যু হয় বেশ কিছু মানুষের। সেই ভিডিও দেখে বহু মানুষ মর্মাহত। অভিনেত্রী কঙ্গনা ভিডিও পোস্ট করে তার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন,  “জীবন যখন মৃত্যুর থেকেও খারাপ হয়ে যায়।”

আফগানিস্তানের এই ঘটনা নিয়ে প্রায় তারকারাই নিজের নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন যেমন রিয়া চক্রবর্তী, অনুষ্কা শর্মা, সোনি রাজদান। ইতিমধ্যেই রাষ্ট্রপতি ভবন দখল করেছে তালিবানরা। কঙ্গনা লিখেছেন, “আফগানিস্তানে আজ এটা রাষ্ট্রপতি ভবনের ছবি এর থেকেই আন্দাজ করতে পারি যে ইসলামিক যাযাবররা বহু বছর আগে কী ভাবে সবচেয়ে সমৃদ্ধশালী দেশ ভারত মাতাকে দখল করেছিল।” সেই বিষয় নিয়েই প্রধানমন্ত্রীর সুনাম করেছেন কঙ্গনা।