ভারতকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দেওয়ায় কেরলের রাস্তায় সচিনের ছবিতে কালো তেল ঢালল কংগ্রেসের কর্মীরা

মঙ্গলবার রাতে পপ স্টার রিহানা ভারতের কৃষক আন্দোলন কে নিয়ে  একটি ট্যুইট করেছিলেন। রিহানার ট্যুইটের পর বলিউড থেজে শুরু করে ক্রিকেট জগতের তারকারা সকলে  একসঙ্গে  ভারতের পক্ষে দাঁড়িয়ে ভারতের মানুষকে বিদেশী শক্তির বিরুদ্ধে এক হওয়ার আহ্বান দেন।  মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর #IndiaTogether আর #IndiaAgainstPropoganda হ্যাশ ট্যাগ ব্যবহার করে দেশবাসীকে একজোট থাকতে বলেন৷

তেন্দুলকরের এই টুইটে ক্ষুব্ধ হয় অনেকেই৷ভারতে ক্রিকেট ভালোবাসে না এমন মানুষ পাওয়া মুশকিল। আর ক্রিকেট ভালোবাসে যারা তাদের কাছে শচিন তেন্ডুলকর প্রিয় নয় শুধু ক্রিকেটের ঈশ্বর তুল্য৷ কিন্তু কৃষক আন্দোলনকে ঘিরে মন্তব্যের পর সেই ঈশ্বরের প্রতিও ক্ষোভ উগরে দিল জনতা।  কেরলে যুব কংগ্রেসের সদস্যরা কোচিতে সচিনের কাটআউটে কালো তেল ঢেলে দেয়। প্রসঙ্গত,   সচিন তেন্দুলকর ট্যুইটে লিখেছিলেন,  ‘ভারতের সার্বভৌমত্ব নিয়ে আপোস করা যায় না। বাহ্যিক বাহিনী দর্শক হতে পারে তবে অংশগ্রহণকারী হতে পারে না। ভারতীয়রা ভারতকে জানে এবং ভারতের পক্ষে সিদ্ধান্ত নিতে পারে। আসুন আমরা জাতি হিসাবে ঐক্যবদ্ধ হই।”

নির্বাচনের আগেই পার্শ্বশিক্ষকদের ৩ লক্ষ টাকা সহ বাজেটে একাধিক বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

রিহানা আর গ্রেটা থানবার্গ ছাড়াও অনেক আন্তর্জাতিক তারকা ভারতের কৃষক আন্দোলনকে সমর্থন করেছেন। বিদেশি  তারকাদের ট্যুইটের পর ভারতের অভিনেতা, অভিনেত্রী, খেলোয়াড়,সকলেই দেশের কৃষি আন্দোলনে বিদেশীদের কথা না শোনার আহ্বান জানান। ভারতকে এই সময়ে এক হয়ে থাকার  বার্তা দেন। এরপরেই বেশ কিছু মানুষ ক্ষুব্ধ হন৷ সোশাল মিডিয়ায় রাগ প্রকাশ আগেও হয়েছে৷ কিন্তু এবার প্রকাশ্য রাস্তায় সচিন তেন্দুলকরের কাটআউটে কালো তেল ঢালল কংগ্রেসের কর্মীরা।