নির্বাচনের আগেই কংগ্রেসের আরো এক আসল রূপ এলো জনগণের সামনে, বললেন মনোহর পরিকরের সাথে দেখা হওয়ার সময় রাফায়েল সম্পর্কিত …

যখন থেকে মোদি সরকার দেশের দায়ভার সামলেছে , তখন থেকেই দেশ আগের তুলনায় অনেক বেশি উন্নতি লাভ করেছে। আর কেবলমাত্র মোদি সরকারের জন্যই ,আজ দেশ উন্নতির সঙ্গে সঙ্গে ,অন্যান্য দেশের সাথে ভালো সম্পর্কও রাখতে পেরেছে। যদিও এই কথাটি সত্য যে, অনেক রাজনৈতিক দল আছে যারা মোদিজীর সর্বদায় বিরোধিতা করে থাকে আর এরই মধ্যে একটি অন্যতম হল কংগ্রেস পার্টি। তাই বেশিরভাগ সময় দেখা যায় যে ,কংগ্রেস দলের অধ্যক্ষ রাহুল গান্ধীর কাছে যখন , কোন বিষয় সম্বন্ধে বলার থাকে না ,তখন সে অবশ্যই রাফেল মামলাটিকে নিয়ে মোদিজীর ওপর প্রশ্ন তোলে, যদিও এই মামলাটিকে কোর্ট ক্লিন চিট বলে মান্য করছে। কংগ্রেস অধ্যক্ষ রাহুল গান্ধী , মোদীজির বিরুদ্ধে জনগণকে ভ্রমিত করার জন্য সর্বদাই তিনি প্রস্তুত থাকেন।

আপনাদের জানিয়ে দিই , কিছুদিন আগেই কংগ্রেসের একটি অনেক বড়ো মিথ্যে ধরা পড়েছে, আর এই বিষয়টি সোশ্যাল মিডিয়াতে চর্চার বিষয় হয়ে রয়েছে। বিগত শুক্রবারে প্রেস কনফারেন্সে রাফেল বিমান সম্পর্কিত চর্চাটিকে নিয়ে মোদি সরকার কে তিনি বিতর্কে ঘিরে ফেলতে চেয়েছিলেন। এমতাবস্তায় রাহুল গান্ধী একটি সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মনোহর পরিকর এর সঙ্গে সাক্ষাতের বিষয়ে নিজের মুখ খুললেন এবং তিনি জানালেন যে , মনোহর পরিকর এর সঙ্গে চর্চায় তিনি রাফেলের বিষয় নিয়ে কোনো আলোচনা করেননি। এরই সঙ্গে তিনি এও বললেন যে ,এমন নয় যে তিনি এই বিষয় নিয়ে কোনদিনই মোদি সরকার এর উপর প্রশ্ন তুলবেন না।২৯ জানুয়ারিতে রাহুল গান্ধী মনোহর পরিকর এর সঙ্গে গোয়াতে সাক্ষাত করেছিলেন। আপনাদের জানিয়ে দিই, মনোহর পরিকর এর সঙ্গে রাহুল গান্ধীর মাত্র ১৫ মিনিটের সাক্ষাতের পর তিনি বলে ওঠেন, যে আমি মনোহর পরিকর এর সঙ্গে কিছুক্ষণ সাক্ষাৎ করলাম এবং এও জানলাম যে, রাফেল বিমানে তার কোন হাত নেই।

সাধারণত এই চুক্তিটি নরেন্দ্র মোদী নিজে করেছিলেন , এবং এই চুক্তিটিতে তিনি অনিল আম্বানিকে লাভবান করিয়েছিলেন। রাহুল গান্ধীর এই বক্তব্যের পর মনোহর পরিকর একটি চিঠি লেখেন, এবং শিষ্টাচার এর দ্বারা রাজনীতি লাভের কথা তিনি লিখেছিলেন। আপনাদের জানিয়ে দিই, এই চিঠিতে মনোহর পরিকর লিখেছিলেন যে, এই ১৫ মিনিটের সাক্ষাতে আপনি না আমাকে রাফেল সম্পর্কিত কোন প্রশ্ন করেছিলেন অথবা আপনি এই সম্বন্ধিত কোন বিষয়ে চর্চাও করেননি। এই প্রশ্নটির পরিবর্তে রাহুল গান্ধী একটি চিঠি লিখে তাকে জানান যে , তিনি জানেন যে তার ওপর রাজনৈতিকভাবে জোর দেওয়া হচ্ছে, এই কারণে আপনি এই বিষয় সম্বন্ধে উত্তর দিচ্ছেন।এই বিষয়ে আপনাদের কি মতামত তা আমাদের অবশ্যই জানান। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close