দুয়ারে সরকারের পর এবার ‘দুয়ারে পুলসভা’- সম্পূর্ণ বিনামূল্যে বাড়ি বাড়ি গিয়ে করা হবে নমুনা সংগ্রহ

ভোট মঞ্চে নিজেদের জমি শক্ত করার জন্য মমতা ব্যানার্জি নির্বাচনের প্রাক্কালে এনেছিলেন দুয়ারে সরকার নামে এক প্রকল্পকে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তখন বারবারই বলেছিলেন রাজ্যের মানুষের পাশে দাঁড়ানোর জন্য দুয়ারে দুয়ারে পরিষেবা পৌঁছে দেবে রাজ্য সরকার। এবার তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হওয়ার শপথ নেওয়ার পর এই করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী হাতিয়ার করলেন এই দুয়ারে প্রকল্পকেই। এবার বাড়িতে গিয়ে করোনা টেস্ট করার ব্যাপারটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

করোনার টেস্ট করার জন্য এবার মানুষের দরজায় দরজায় পৌঁছে দেওয়া হবে পরিষেবা। আর এই পরিষেবাটি মানুষ পাবেন একদম বিনামূল্যে। কলকাতাবাসীর প্রয়োজনে এই পরিষেবা শহরবাসীর দরজায় নিয়ে হাজির হবে কলকাতা পুরসভার কর্মীরা। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘দুয়ারে পুলসভা’।

শহরবাসীর করোনা টেস্টের প্রয়োজন হলে তারা অমিতাভ চক্রবর্তী নামে একজন ব্যক্তির ফোন নাম্বারে ফোন করে এই পরিষেবার কথা জানাতে পারেন। ফোন করতে হবে ৯৮৩১০৩৬৫৭২ নম্বরে।

করোনা কালে প্রয়োজন বেশি করে কোভিডের টেস্ট করানো। কিন্তু মানুষজন করোনা টেস্ট করার কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন কারণ সেখান থেকে বেশি পরিমাণে সংক্রমণ ছড়িয়ে পড়বে বলে। তাই এই অবস্থায় সকলেই চায় বাড়িতে করোনা টেস্ট করানোর মতো পরিষেবাকে। তাই এবার এই পরিষেবা নিয়ে হাজির হবে কলকাতা পুরসভার কর্মীরা।