বেরিয়ে এলো মহা এক্সিটপোল, পরিসংখ্যা অনুযায়ী চাপে পড়তে চলেছে এই পার্টি ..

এই সময় ভোটের জন্য সব স্থানে একটা জমজমাট ভাব রয়েছে। মোটামুটি সব জায়গাতে ভোট হয়ে গেছে এবার সবাই মতগণনার জন্য প্রস্তুতি নিচ্ছে।  প্রত্যেকটা নিউজ খবরের চ্যানেলই ভোটের ফলাফলের জন্য তৈরি হচ্ছে আর সবাই নিজেদের খবর প্রস্তুত করছে । অার উত্তেজনার বিষয়, এগজিট পোল এর মাধ্যমে ভোটের রূপরেখা সম্মন্ধে কিছুটা হলেও জানা যাচ্ছে।
কিন্তু সব চ্যানেলের আলাদা আলাদা এক্সিট পোল এর ফলাফল ভোটের আগের আকড়া গুলিকে খিলিয়ে রেখে দিয়েছে। আর তার জন্য ভোটের ফলাফল এর আধার গুলি একবারে বদলে গেছে।

মধ্যপ্রদেশের এক্সিট পোলে বেশিরভাগ লড়াই বিজেপি এবং কংগ্রেসের মধ্যে দেখা যাচ্ছে , আর এখানে সরকার বানানোর জন্য ১১৬ টি  সিটের  প্রয়োজন আছে।
আলাদা আলাদা সব চ্যানেলে যা দেখানো হচ্ছে সেগুলো আমরা আমাদের আপনাদের জানাবো…
রাজস্থানের এক্সিট পোল আধারে…,
১) টাইমস নাউ-সিএনএক্স অনুসারে , বিজেপি ১২৬, কংগ্রেস ৮৯,এবং অন্নদল গুলি ১৫।
২) নিউজ এক্স  চ্যানেল অনুসারে , বিজেপি ১০৬, কংগ্রেস ১২২ এবং এবং অন্যদল গুলিতে ১২ টি ।
৩) ইন্ডিয়া টুডে এর এক্সিস পোলের অনুসারে – বিজেপি -২০-১২০, কংগ্রেস ১০৪-১২২.
৪) রিপাবলিক সি ভোটার অনুসারে- বিজেপি ১০৬, কংগ্রেস – ১১০-১২৬ এবং অন্যরা ৬-১২ আসন।

এগুলি বাদ দিয়ে যদি রাজস্থানের কথা বলা হয় তো সেখানে,সিএনএক্স অনুসারে বিজেপি ৮৫, কংগ্রেস ১০৫ এবং বসপা ০২ টি সিট পেতে পারে।আর যেখানে ছত্রিশগড়ের কথা উঠে সেখানে ৩টি এজেন্সি বিজেপি’র সরকার এবং দুটি এজেন্সি কংগ্রেসের সরকারের গড়ে উঠবে বলে জানাচ্ছে।
তেলেঙ্গানার এক্সিট পোলের কথা উঠলে সেখানে তেলেঙ্গানারই রাষ্ট্র সমিতির সরকার গড়বে বলে জানানো হচ্ছে। আর সেখানে পিআরএস ৬৬ টি সিট  এবং কংগ্রেসের ৩৬টি সিট পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Open

Close