পুলওয়ামায় হামলার পর BJP, RSS দেশে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের…

পুলওয়ামা হামলার দরুন এবার বিজেপি ও তার লাভ উঠাচ্ছে আরএসএস। এবার বিজেপিও পুরো দেশে দাঙ্গা লাগাবার চেষ্টা করছে , একথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক মাধ্যমের দ্বারা এই সম্মেলনকে কটাক্ষ করে বললেন। বিজেপি আরএসএস এবং ভিএসপি প্রমুখেরা এবার দেশজুড়ে হিংসা এবং দাঙ্গা লাগাবার প্রচেষ্টা করছে। আপনাদের জানিয়ে দিই, বেহালা , বনগাঁ ছাড়াও শ্রীরামপুরে এ ধরনের দাঙ্গা-হাঙ্গামা দেখা যাচ্ছে। মুখ্যমন্ত্রী এও জানালেন যে, যতই ভোট সামনে কাছে আসছে ভারতের বেশ কয়েকটি দল এর মধ্যে যুদ্ধ যুদ্ধ ভাব লক্ষ্য করা যাচ্ছে। সেই সঙ্গে আরএসএস এবং  ভিএসপি চারিদিকে বিভিন্ন ভুয়ো খবর ছড়াচ্ছে । বিজেপি এবং আরএসএস এর নেতারা ১২-১ টার পর রাস্তায় পতাকা হাতে বেরিয়ে পড়ছে।

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ তুলে বলেছেন, “প্ররোচনা দ্বারা দাঙ্গা লাগানোর চেষ্টা করা হচ্ছে, এইভাবে দেশ ক্ষমা করবে না । রাজনীতির নামে দাঙ্গাকে একবারে বরদাস্ত করা যাবে না । পুলিশকে  “জিরো টলারেন্স” নীতিতে কাজ করার আদেশ দিয়েছেন মাননীয় মুখ্যমন্ত্রী। তিনি এ ব্যাপারে পুলিশকে উপদেশ দিয়েছেন, কোথাও এ ধরনের ঘটনা ঘটলে তার মোকাবিলা করার জন্য কড়া হাতে রুখে দাঁড়াতে হবে। শুধু তাই নয় সন্ত্রাসবাদের কোন ধর্ম হয় না, জাত হয় না ও কোন রাজনৈতিক মতাদর্শ ও হয় না। মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলেছেন কিছুদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছিল এই রিপোর্ট অনুযায়ী, আগত লোকসভা ভোটের আগে ভারতে ধর্মের নামে দাঙ্গা লাগানোর চেষ্টা চলতে পারে , তা কি ঠিক? পুলওমার ঘটনার পরিপ্রেক্ষিতে মাননীয় মুখ্যমন্ত্রী তার ক্ষোভ উগরে দিলেন।আগাম খবর থাকা সত্ত্বেও সৈন্যবাহিনী কে আগে থেকে সরানো হয়নি কেন ?

কেন্দ্রের কাছে মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলেছেন, সিআরপিএফ কাছ থেকে অনুরোধ করা হয়েছিল জওয়ানদের এয়ারলিফ্ট করা হোক তাহলে কেন তা করা হলো না? আগাম বার্তা থাকা সত্বেও সিআরপিএফ আকাশপথে না নিয়ে গাড়িতে করে নিয়ে যাওয়া হল । তবে এখানেই শেষ নয় মাননীয় মুখ্যমন্ত্রী বলেন, এমনিতে এত টাকা খরচা হয় , তাহলে দেশের জাওয়ানদের জন্য কেন কোনরকম সুরক্ষা দেওয়া হলো না । পুলওয়ামার  ঘটনা ঘটে যাওয়ার পর থেকেই মাননীয় মুখ্যমন্ত্রী কেন্দ্রের কাছে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি করেছেন।

Related Articles

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Close