আকাশ জুড়ে হেঁটেছে মেঘের বাদল, রাজ্যজুড়ে জাঁকিয়ে পড়তে চলেছে কনকনে ঠান্ডা: আবহাওয়া খবর

রাজ্যের দরজায় কড়া নাড়ছে উত্তুরে হাওয়া। ক্রমশ পরিবর্তন হচ্ছে আবহাওয়ার। এই সপ্তাহের শেষ থেকে শুরু হয়েছিল হঠাৎ করেই নিম্নচাপ এবং বৃষ্টি। আপাতত সেই বৃষ্টির ধারা এখন বন্ধ হয়েছে। আবহাওয়া দপ্তর খবর অনুযায়ী মঙ্গলবার থেকেই পরিবর্তন হবে প্রকৃতির। টানা কদিন বৃষ্টির পর অবশেষে মঙ্গলবার রোদের দেখা মিলেছে। সোমবার দুপুরের পর থেকেই রাজ্যে সেভাবে বৃষ্টির দেখা মেলেনি। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী মঙ্গলবার সকাল থেকেই রোদের দেখা মিলবে এমনটাই বলা হয়েছিল। এবং সেই মতই মঙ্গলবার সকাল থেকে আকাশ পরিষ্কার হতে শুরু করে।

যদিও সকালের দিকে অনেক জায়গাতেই কুয়াশা ছিল। তবে আবহা দপ্তরের খবর অনুযায়ী এবার থেকে রাতের দিকে তাপমাত্রার পারদ নামতে পারে। তবে বেশ কয়েকদিন ধরেই ভোররাত থেকে ভালই শীতের আমেজ পাওয়া যাচ্ছিল । সম্প্রতি আবহাওয়া দপ্তর এর তরফ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে এখন আর তাপমাত্রা বাড়ার কোন সম্ভাবনা নেই বরং এবার থেকে তাপমাত্রা নিম্নমুখী হবে। মঙ্গলবার কলকাতা এবং তার সংলগ্ণ এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ডিগ্রি সেলসিয়াস।

মূলত আজকের সকালের দিক থেকে আকাশ ধীরে ধীরে পরিষ্কার হচ্ছে এবং হালকা রোদ উঠেছে । তবে আকাশ পরিষ্কার হয়ে রোদ উঠলেই তাপমাত্রা নিম্নমুখী। আবহাওয়া বিদরা মনে করছেন এবার রাজ্যবাসীর ধীরে ধীরে লেপ-কম্বল বার করার সময় হয়ে আসছে।মঙ্গলবার সকাল থেকেই যথেষ্ট শীতের আমেজ লাগছে। মনে করা হচ্ছে উত্তরে হাওয়া প্রবেশ করার ফলে এরকম ঠান্ডার আমেজ।

তবে আবহাওয়াবিদদের মতে অন্যবারের তুলনায় এবারের শীত যথেষ্ট বেশি পড়বে। জাঁকিয়ে পড়তে চলেছে রাজ্যে ঠান্ডা। ইতিমধ্যেই বাঙ্গালীদের আনলায় জায়গা করে নিচ্ছে শীতের পোশাক। আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ডিগ্রি সেলসিয়াস । রাতের দিকে পরিষ্কার আকাশ থাকলেও সকালের দিকে আবছা রোদ এবং হালকা কুয়াশা থাকবে এই কদিন।