নতুন খবররাজ্য

রাজ্যে নিয়োগ করা হচ্ছে সিভিক ভলেন্টিয়ার। কীভাবে আবেদন করবেন এর জন্য..

আপনাদের জন্য নিয়ে এলাম আবার একটা আনন্দ সংবাদ আপনিও যদি সিভিক পুলিশ হতে চান তাহলে এই নিউজটি হতে পারে শুধুমাত্র আপনার জন্য। ইতিমধ্যেই কলকাতা পুলিশের তরফ থেকে আপডেট এসেছে যে ১২৫ জন সিভিক পুলিশের রিকুয়ারমেন্ট বেরিয়ে এসেছে। যদি এইট পাশে চাকরি খুঁজছেন তাহলে এর থেকে বড় সুবর্ণ সুযোগ আপনার জন্য আর হবে না।আপনাদের সন্দেহ সংশয় দূর করার জন্য আমরা একেবারে কলকাতা পুলিশের ওয়েবসাইট থেকে এই নিউজটি নিয়ে এসেছি । যেখানে কলকাতার পুলিশের নিজস্ব ওয়েবসাইটে বলা হচ্ছে ১২৫ জন সিভিক ভলেন্টিয়ার এর রিকুয়ারমেন্ট রয়েছে।


যেখানে ওয়েবসাইটে বলা হয়েছে তিনটি ডিপার্টমেন্টে ১০০ জন (জেনারেল ডিপার্টমেন্ট), ১০ জন (রিভাব ডিপার্টমেন্ট), ও ১৫ জন (সেফটি ডিপার্টমেন্ট) সবগুলোকে মিলিয়ে ১২৫ জন মোট সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হবে। যদিও কিছু শর্তাবলী প্রয়োগ করা হয়েছে সেগুলি হল,
ক) নূন্যতম বয়স ২০ বছর হতে হবে।
খ) বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বছরের বেশি হওয়া চলবে না।
গ) ব্যক্তির কোন ফিজিক্যালি ও মেন্টালি প্রবলেম থাকা চলবে না।
ঘ) পুলিশের খাতায় কোন কিমিনাল রেকর্ড থাকা যাবে না।


আবেদন মাধ্যমটি পুরোপুরি অফলাইনে করা হবে ।আবেদন মাধ্যমটি করার জন্য প্রথমে আপনাকে কলকাতা পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্মটি ডাউনলোড করে তাতে ফিলাপ করে যে যে ডকুমেন্টগুলো আপনার কাছে চাওয়া হবে সে গুলোকে সেল্ফ অ্যাটেস্টেড করে তার সাথে অ্যাটাচ করে কলকাতা পুলিশের ঠিকানায় পোস্ট করে দিতে হবে।
আরো বিস্তারিত ভাবে জানার জন্য কলকাতা পুলিশের অফিশিয়াল ওয়েবসাইটে যোগাযোগ করুন আর এমনই লেটেস কাজের জন্য বা আরো অন্যান্য নিউজ পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট এ চোখ রাখুন।

Related Articles

Back to top button