নাগরিকত্ব সংশোধনী আইনকে নিয়ে আবারও বড় ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর অমিত শাহের, রাহুল গান্ধীকে ছুঁড়ে দিলেন বড় চ্যালেঞ্জ…

যেমনটা আমরা দেখতে পাচ্ছি নাগরিকত্ব সংশোধনী আইন কে ঘিরে দেশজুড়ে বিরোধী পক্ষ থেকে শুরু করে অনেক জনসাধারণও এই আইনের তীব্র বিরোধিতা করছে কেন্দ্রের বিরুদ্ধে। বিরোধী পক্ষ থেকে শুরু করে দেশের অনেক মানুষই এই আইনকে প্রত্যাহার করার দাবি জানাচ্ছে কেন্দ্রের কাছে। তবে দেশ জুড়েই নাগরিকত্ব সংশোধনী আইনের বিক্ষোভ হলেও কেন্দ্র সরকার এই আইনের থেকে এক পাও পিছু হাঁটবেন না একথা জানিয়ে দিলেন স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এইদিন রাজস্থানের যোধপুরে এক সভা করতে গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ মনে করিয়ে দিলেন এ কথা, এর সাথে তিনি আরো মনে করিয়ে দিলেন যে এই নাগরিকত্ব সংশোধনী আইন এক বিন্দু মাত্রও মুসলিম বিরোধী নয়। এরই পাশাপাশি এই সভা থেকে রাহুল গান্ধীকে এই আইন নিয়ে বিতর্কের আহ্বানও জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী এইদিন। অন্যদিকে বিরোধী পক্ষের তরফ থেকে এই নিয়ে অভিযোগ করা হচ্ছে যে নাগরিকত্ব সংশোধনী আইনকে হাতিয়ার বানিয়ে দেশে বিজেপি সরকার ধর্মীয় মেরুকরণ করতে চলেছে বলে।

তারা দাবি করে বলছেন যে এই নাগরিকত্ব সংশোধনী আইন নাগরিক পঞ্জির প্রাথমিক ধাপ। তবে আজ অমিত শাহ সেই দাবিকে বিরোধীদের উদ্দেশ্যে ছুড়ে চ্যালেঞ্জ দিলেন ভরা সভায়। তিনি সমস্ত বিরোধী পক্ষের নাম নিয়ে দাবি করে বলেন সব দলকেই বলছি এক ইঞ্চিও পিছিয়ে আসবে না এই নাগরিকত্ব আইন নিয়ে বিজেপি সরকার।আর এটাকে কেউ আটকাতে পারবে না, যত ইচ্ছে বিভ্রান্ত করুন, যুবকদের কাছে যাব, সংখ্যালঘুদের কাছে যাব দেশের মানুষকে বলতে চাই ধর্মের ভিত্তিতে দেশের বাটোয়ারা হওয়া উচিত নয় আর এটাই করেছিল কংগ্রেস আমলের সরকার।

এরই সাথে তিনি রাহুল গান্ধীকে এই নাগরিকত্ব সংশোধনী আইন কে নিয়ে বিতর্কের জন্য চ্যালেঞ্জ ও ছুড়ে দেন।এরই পাশাপাশি রাহুল গান্ধীকে কটাক্ষ করেও তিনি বলেন রাহুল গান্ধী যদি এই আইন সম্পূর্ণভাবে পড়ে থাকেন তাহলে আমার সাথে বিতর্কে আসতে পারেন, আর ওনার বোঝাতে কিছু অসুবিধা হলে তিনি যদি চান এই আইনটিকে ইতালিতে অনুবাদ করে পাঠিয়ে দিতে পারি উনাকে।এরই সাথে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সভা থেকে দেশের মুসলিমদের এই আইন নিয়ে ভয় না পাওয়ার কথা বলেন তিনি আশ্বস্ত করেন সকল দেশবাসীকেই।

তিনি যে কথাটি বলেন সেটি হল দেশের মানুষকে বলতে চাই নাগরিকত্ব সংশোধনী আইনে কোথাও নাগরিকত্ব নেওয়ার কথা বলা নেই, সেখানে দেশে বসবাসকারী মানুষদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

Related Articles

Back to top button