দেশনতুন খবরবিশেষরাজনৈতিক

ট্যুইটারে নামের আগে চৌকিদার লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আর তারপরই শুরু হয়ে গেল…

চৌকিদার শব্দটি এখন সবার কাছে পরিচিত। এই চৌকিদার শব্দটি রাজনৈতিক মহলের চরম শোরগোল ফেলে দিয়েছে। শাসক-বিরোধী দুপক্ষেরই এখন ভোটের প্রচারে হাতিয়ার হয়েছে চৌকিদার শব্দটি। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ‘চৌকিদার চোর হ্যায়’ নামে স্লোগান দিয়েছিলেন। এরপর থেকে এই শব্দটি বিরোধীদের মুখে মুখে ঘুরছে। অপরদিকে এই চৌকিদার শব্দটি কে নিয়ে বিজেপি লোকসভা ভোটের মুখে কেল্লাফতে করতে চাইছে। তাদের এখন নয়া শ্লোগান হলো ‘ম্যায় ভি চৌকিদার’।গতবারের লোকসভা নির্বাচনে ‘আচ্ছে দিন’ স্লোগানে মাত করে দিয়েছিলেন আম জনতা। আর এবারের লোকসভা নির্বাচনে তাদের নতুন স্লোগান ‘ম্যায় ভি চৌকিদার’।


শনিবার মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ‘ম্যায় ভি চৌকিদার’ ক্যাম্পেইন শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।রবিবার সকালে টুইটারে তার নামের আগে চৌকিদার শব্দটি যুক্ত করে সোশ্যাল মিডিয়ায় ছাড়েন তিনি। বর্তমানে এখন তার টুইটার একাউন্টের নাম হয়েছে’ চৌকিদার নরেন্দ্র মোদী’ । এরপর রাজনৈতিক মহলের শোরগোল শুরু হয়ে যায়। শুধুমাত্র নরেন্দ্র মোদি নয় তার দেখে দেখে বিজেপি নেতারা ও তার নামের আগে চৌকিদার শব্দটি লিখেছেন। প্রধানমন্ত্রীর বয়স এখন 68। এই বয়সেও কিভাবে সোশ্যাল মিডিয়ার ব্যবহার করতে হয় তার থেকে ভালো আর কেউ জানেন না মনে হয়। সোশ্যাল মিডিয়ায় প্রচার এর দিক থেকে অন্য দলের বয়সী নেতাদের থেকে নরেন্দ্র মোদী অনেকাংশে এগিয়ে রয়েছেন। বর্তমানে মোদী যেভাবে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন তার টুইট করা যেকোনো কিছু ট্রেন্ড হতে বেশি সময় লাগে না। তিনি মাইক্রো ব্লগিং সাইটে যে ক্যাম্পেন চালু করেছেন সেটি এখন বর্তমানে টপ টুইটার ট্রেন্ড হয়েছে। এটি জন প্রিয়তার শুধু দেশে নয় বিদেশেও সমান ভাবে এই টুইট নতুন ট্রেন্ড সেট করেছে।


উল্লেখ্য শনিবার সকাল 9 টায় একটি ভিডিও শেয়ার করে টুইট করেন নরেন্দ্র মোদী। এই ভিডিওটিতে পাঁচ বছরে তিনি কি কি কাজ করেছেন তার সমস্ত কিছু বাখ্যা করা রয়েছে। ওই ভিডিওর আগে হ্যাশট্যাগ দিয়ে লিখেন ম্যায় ভি চোকিদার। এরপর সোশ্যাল মিডিয়ায় তিনি ম্যায় ভি চৌকিদার এই ক্যাম্পেনে অংশগ্রহণ করার জন্য সাদর আহ্বানে জানান। প্রধানমন্ত্রী এই ট্যুইটের পর সঙ্গে সঙ্গেই 25 হাজার বার রিটুইট হয়েছে। 75 হাজার লাইক হয়েছে এই টুইটে। সময় যত বাড়বে আরও বেশি লাইক, শেয়ার বাড়বে বলে কোন সন্দেহ নেই। টুইটে মোদি নিজেকে চৌকিদার বলে সম্বোধন করে লিখেন, ” আপনাদের চৌকিদার দেশের সেবায় বদ্ধপরিকর। চৌকিদার শুধু আমি একা নই। যারা দুর্নীতি, এবং অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে তারা সবাই চৌকিদার। দেশের উন্নয়নের জন্য যারা সারাদিন খাটছে তারাও চৌকিদার।

https://youtu.be/7sknp4eKRy4

তাই সমস্ত ভারতীয়রা বলছেন, ম্যায় ভি চৌকিদার। ভিডিওর একদম শেষে বলা হয়েছে, যারা দেশের নিয়ে চিন্তাভাবনা করেন তারাও চৌকিদার।

Related Articles

Back to top button