ভারতের ওপর আশঙ্কার ভাজ ফেলতে চলেছে চীনা সরকার। এর ফলে হতে পারে..

আবার নয়া দিল্লির কপালে আশঙ্কার ভাজ ফেলল চীন সরকার। ভারতের একেবারে গা ঘেঁষে মিলিটারি এয়ার বেস বানাতে চলেছে বেইজিং। এরপর থেকে বাড়তে চলেছে রাজধানীর নিরাপত্তা। তিব্বতের রাজধানী শহর লাসা যেখানে এয়ারপোর্টে মিলিটারির এয়ারপোর্ট বানাতে চলেছে চীন।এটি ছিল তিব্বতের একটি সাধারণ এয়ারপোর্ট যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করে তুলতে বানিয়েছিল এই এয়ারপোর্টটি চীন ‌ সরকার।কিন্তু গোয়েন্দা সূত্রে জানা গেছে সেই বিমানবন্দরে নাকি বোম্ব প্রুফ বিশেষ হ‍্যাঙ্গার বানানো হচ্ছে মাটির তলায়।

খবর সূত্রে ও জানা গেছে সেখানে নাকি ফাইটার জেট গুলি রাখার বন্দোবস্ত করছে চীন সরকার। আরো একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী জানতে পারা গেছে আন্ডারগ্রাউন্ড থেকে শেল্টার রানওয়ে পর্যন্ত একটি বিশেষ ট্যাক বানিয়ে ফেলেছে এর মধ্যেই চীন।এয়ারপোর্টের পাশে পাহাড়ী এলাকায় তলায় তৈরি করেছে হ্যাঙ্গার। সেখানে 36 টি স্কোয়াডেন ফাইটার জেট রাখা সম্ভব বলে খবর সূত্রে জানা গেছে। এখন ভারতের কাছে সবচেয়ে আশঙ্কাজনক কারণ হলো ওই বিমানবন্দর গুলি নিয়া দিল্লি থেকে মাত্র 1300 কিলোমিটার দূরে অবস্থিত।তবে ভারত ও চীন সীমান্তে এয়ারপিক গুলিকে আপডেট করছে অরুণাচল সীমান্তে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় এয়ার পিক গুলি তৈরি হয়েছিল এগুলি আরো অ্যাডভান্স পদ্ধতিতে ল্যান্ডিং রাউন্ড করা হচ্ছে।

Desk India

The India News Desk: Famous Bengali News Portal of India, Covers news on Indian politics, Sports, business and entertainment. Email: indiarag.com@gmail.com

Related Articles

Close