রাজ্যবাসীর উদ্দেশ্যে বাঁকুড়ার সভা থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের, আগামী জুনের পরও বিনামূল্যে রেশন পাবে রাজ্যবাসী…

সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন আর এই বিধানসভা নির্বাচনের ডঙ্কা এখন থেকেই বাজতে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে, একাধিক রাজনৈতিক মহল ইতিমধ্যে তাদের শক্তি প্রদর্শন করতে শুরু করে দিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এবার বাঁকুড়া সভা থেকে দাঁড়িয়ে রাজ্যবাসীর জন্য বড় ঘোষণা করতে দেখা গেলেন যেখানে তিনি জানালেন আগামী 2021 সালের জুন মাসের পরও বিনামূল্যে রেশন পাবে সমস্ত রাজ্যবাসী। অন্যদিকে এই সভা থেকেই মুখ্যমন্ত্রী বিভিন্ন ইস্যুতে পাল্টা আক্রমণ করলেন কেন্দ্রকে।

 

বলে রাখি সফরসূচির পরিবর্তন করে রবিবার বিকেলে বাঁকুড়া পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রী আর তারপর সোমবার দিন খাতড়ার সিধো-কানহো স্টেডিয়ামে সভায় যোগ দিয়েছিলেন তিনি সেই সভা থেকেই আগামী দিনেও রাজ্যবাসীর পাশে থাকার আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং জানালেন যার দরুন আগামী বছরের জুন মাসের পরও রাজ্যবাসীকে দেওয়া হবে বিনামূল্যে রেশন। তবে যেমনটা আমরা জানি করোনা মহামারী চলাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন সকল রাজ্যবাসীকে আগামী বছরের জুন মাস পর্যন্ত বিনামূল্যে দেওয়া হবে রেশন পরিষেবা আর এবার সেই পরিসেবার সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করলেন তিনি।

 

দেশজুড়ে করোনা সংক্রমণ রোধে চলতি বছরের মার্চ মাস থেকে দেশের বিভিন্ন প্রান্তে জারি করা হয়েছিল একাধিক লকডাউন, যার দরুন স্তব্ধ হয়ে গিয়েছিল বাংলাও। আর এর ফলে যাতে খাদ্যসংকট না দেখা দেয় সেই কথা চিন্তা করে আগেভাগে কেন্দ্র এবং রাজ্যের তরফ থেকে ফ্রিতে রেশন ব্যবস্থা করা হয়েছিল। আর তারপর জুনের শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়ে দিয়েছিলেন নভেম্বর মাস পর্যন্ত বিনামূল্যে রেশন পাবেন দেশবাসী এরপর আগামী বছরের জুন মাস পর্যন্ত রাজ্যবাসীকে ফ্রিতে রেশন দেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে মুখ্যমন্ত্রীর সেই ঘোষণা অনুযায়ী এখন রাজ্যবাসী ফ্রিতে পেয়ে যাচ্ছেন রেশন পরিষেবা।