Categories
নতুন খবর বিশেষ রাজ্য

রাজ্যে কোন কোন দিন জারি থাকবেন সম্পূর্ণ লকডাউন তালিকা প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

দেশ জুড়ে বাড়ছে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ আর এই করোনা সংক্রমণ রোধে এর আগেই রাজ্য সরকারের তরফ থেকে অবস্থান পরিবর্তন করা হয়েছিল। যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উচ্চ পর্যায়ে বৈঠক করার পর সিদ্ধান্ত নিয়েছিলেন এবার থেকে সপ্তাহে দুদিন করে সম্পূর্ণ করে করা হবে লকডাউন অর্থাৎ এখন থেকে সপ্তাহে দুদিন করে করা হবে লকডাউন। আর এবার এই সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউন বরাদ্দ করা হয়েছে আগামীকাল বুধবার দিন ও রবিবার দিন।

তবে এখানেই শেষ নয় এর পাশাপাশি জানানো হয়েছে আগামী 31 শে আগস্ট অর্থাৎ সোমবার দিন পর্যন্ত লকডাউন চলবে। আজ নবান্ন থেকে বৈঠক করার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে জানিয়ে দিলেন যেখানে তিনি বললেন এই শনিবার দিন বকরি ঈদের কারণে চলতি সপ্তাহের শনিবার দিন রাজ্যে জারি হচ্ছে না কমপ্লিট লকডাউন নিয়ম। হবে শুধু তাই নয় আজকের এই বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন আগামী আগস্ট মাসের কোন কোন দিন জারি থাকবে লকডাউন সে সম্পর্কেও।

এই বিষয় নিয়ে একাধিক জল্পনা ছিল তবে আজ মঙ্গলবার দিন নবান্নের বৈঠক থেকে মুখ্যমন্ত্রী সে সব জল্পনার অবসান ঘটালেন। জানালেন আগামী 31 আগস্ট পর্যন্ত রাজ্যজুড়ে শনি রবিবার করে জারি থাকবে লকডাউন। চলতি সপ্তাহে বুধবারের পর শনিবার দিন লকডাউন হবে না তার পরিবর্তে লকডাউন হবে আগামী রবিবার দিন অর্থাৎ 1 আগস্ট। আর ঠিক একই ভাবে রাখি পূর্ণিমা, স্বাধীনতা দিবস, গণেশ চতুর্থী ও মহরমের দিন কেও লকডাউন এর আওতার বাইরে রাখা হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী লকডাউন বিষয়ক যে তালিকা প্রকাশ করেছেন সেই তালিকা অনুযায়ী, আগামী আগষ্টের 2,5,8,9,16,17, 23,24,31 তারিখ সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে । অতএব অগাষ্টের প্রতি রবিবার , তিনটি সােমবার একটি শনিবার ও একটি বুধবার জারি থাকবে লকডাউন । প্রসঙ্গত , শনিবার ঈদ উপলক্ষে লকডাউন জারি থেকে বিরত থাকলেও সমস্ত নিয়ম মেনেই সকলকে আনন্দ করার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । উল্লেখ্য , রাজ্যে করােনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলছে । প্রতিদিনই প্রায় 2000 এর বেশি রাজ্যের বাসিন্দা আক্রান্ত হচ্ছেন, তার পাশাপাশি বেড়েছে মৃতের সংখ্যাও। আর সেই কারণেই ফের এই লকডাউনের সিদ্ধান্ত রাজ্যের।