বড়োসড়ো ঘোষণা মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির! এবার থেকে প্রত্যেক মাসে মিলবে পেনশন।

দিন দিন ভোটের সময়সীমা যত এগোচ্ছে , পশ্চিমবঙ্গ রাজ্য সরকার জনস্বার্থের জন্য ততো নতুন নতুন প্রকল্পের নির্মাণ করে চলেছে। আবার রাজ্য সরকার নিয়ে এলো এক বিশেষ প্রকল্প। এই প্রকল্পটির নাম হলো “মানবিক”। তৃণমূল সরকার কর্তৃক মানবিক প্রকল্প দ্বারা আপনিও লাভবান হতে পারেন অর্থাৎ আপনিও এই প্রকল্পের আওতায় আসতে পারেন। আজকে এই প্রকল্প নিয়ে থাকবে আমাদের আলোচ্য বিষয়।মানবিক প্রকল্প দ্বারা উপকৃত হবেন অনেক সাধারণ মানুষ মিলবে মাসিক ১০০০ টাকা করে পেনশন। আপনিও পেতে পারেন প্রতি মাসে আর্থিক পেনশনের সুবিধা।

মূলত প্রতিবন্ধি মানুষদের কথা ভেবে রাজ্যের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দোপাধ্যায় নিজে এই প্রকল্পের শুভারম করেছেন।মানবিক প্রকল্পের সূচনা ইতিমধ্যেই হয়েও গেছে এবং এই প্রকল্পের দরুন আর্থিক সুবিধা পাবেন রাজ্যের লক্ষ্য লক্ষ্য প্রতিবন্ধী মানুষ।মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানান, রাজ্যে লক্ষ্য লক্ষ্য প্রতিবন্ধী মানুষ রয়েছে শুধুমাত্র তাদের জন্যই এই প্রকল্পটি তৈরি করা হয়েছে। যেসব প্রতিবন্ধীদের ৪০ শতাংশ এর বেশি প্রতিবন্ধীকতার হার হবে , তারাই মানবিক প্রকল্পের আওতায় আসতে পারবেন। তাদের প্রতি মাসিক ব্যাংক একাউন্টে পৌছে দেওয়া হবে ১০০০ টাকা করে পেনশন।

আপনাদের জানিয়ে দিই, মাননীয় মুখ্যমন্ত্রী সোশ্যাল সাইটে জানিয়েছেন, এই প্রকল্পের জন্য রাজ্য থেকে ২৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

সুতরাং, বন্ধুরা রাজ্য সরকারের প্রতিবন্ধীদের জন্য নেওয়া এ নতুন প্রকল্পটি আপনাদের কেমন লেগেছে, আমাদেরকে কমেন্ট বক্সে নিশ্চয় জানাবেন । আর আরো এমনই নতুন নতুন নিউজ এর আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবপোর্টালে।

1 thought on “বড়োসড়ো ঘোষণা মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির! এবার থেকে প্রত্যেক মাসে মিলবে পেনশন।”

  1. Madam কে শুধু ধন্যবাদ জানালে কম হবে , আন্তরিক ধন্যবাদ জানাই । অনেক খরচ হয় সকলের জন্যে কিন্তু নির্দিষ্ট ভাবে প্রয়োজন যাদের তাদের জন্যে খরচ কমই হয় । আমরা এই খরচের জন্যে “কর” দেওয়ার সার্থকতা দেখতে পাই ।

Comments are closed.