উঠে এল বন্ধের বিরুদ্ধে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের, বিনা কারণে ছুটি করলে কাটা যাবে বেতন।

আপনারা অনেকেই জানেন ৮ ও ৯ তারিখে সাধারণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। জেলার গ্রাম ও শহর গুলিতে বন্ধ সমর্থন করার ইতিমধ্যেই প্রচারও শুরু হয়ে গেছে । রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বন্ধের সমর্থন করার জন্য চিঠি দিয়েছিল রাজ্যের অনেকগুলি শ্রমিক সংগঠন। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে উঠে এলো সমর্থনের বিরুদ্ধে এক কড়া বার্তা। শুধু তাই নয়, বন্ধকে অসফল করার জন্য আরো কঠোর সিদ্ধান্ত নিলেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ।
৮ ও ৯ তারিখে সরকার পক্ষ থেকে সবকিছু সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছে এবং এই দিনগুলিতে রাজ্যের চলবে অতিরিক্ত বাস।


শুক্রবার অর্থদপ্তরের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে যে, ৭ থেকে ১০ তারিখ পর্যন্ত সরকারি কর্মচারীদের কোনরকম ছুটি নেওয়া যাবে না। মমতা বন্দ্যোপাধ্যায় শ্রমিক সংগঠন গুলিকে জানিয়েছেন, বিজেপির বিরুদ্ধে আন্দোলনে তিনি সব সময় রুখে দাঁড়াবেন,কিন্তু বন্ধের মাধ্যমে নয়। ধর্মঘটকে তিনি কখনো সমর্থন করেন না। বিরোধী দলের দলনেত্রী থাকার সময় থেকেই তিনি বন্ধের কখনোই সমর্থন করেন নি ,এছাড়াও তিনি ক্ষমতায় আসার পর থেকে আজ পর্যন্ত একবারও ধর্মঘট করেননি। ভারতীয় জনতা পার্টি অর্থাৎ বিজেপির বিরুদ্ধে বাম-অবাম ও আরও ১০ টি ট্রেড ইউনিয়ন একসাথে মিলে ১২ দফা দাবিতে গত ৮ ই ও ৯ ই জানুয়ারি এই সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছেন । শুধু তাই নয় , বাম ট্রেড ইউনিয়ন , কো-অর্ডিনেশন কমিটির সাথে সাথে শ্রমিক সংগঠনগুলো এই সাধারণ ধর্মঘটকে সমর্থন করেছেন।

এছাড়াও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর পক্ষ থেকে বলা হয়েছ, অফিস, ব্যাংক, স্কুল কলেজ, দোকান দানি সবই খোলা থাকবে। তিনি আরোও বলেছেন রাস্তা ঘাটে পরিবহনের সমস্যা না হয়, তার জন্য অতিরিক্ত বাসো চালাবার ব্যবস্থা করছে রাজ্য সরকার। এর সাথে ও তিনি বেসরকারি বাস, ট্যাক্সি , টোটো ইত্যাদির মালিকদের ইউনিয়নের সাথে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন এই দুদিন কোনরকম ছুটি মিলবে না। শুধু তাই নয়, কোনো সরকারি কর্মচারী অফিস, স্কুল , কলেজ ছুটি করলে কাটা যেতে পারে মাসিক বেতন থেকে টাকা । তাই তিনি আগেই সতর্ক বার্তা দিয়ে দিলেন।

More Stories
রাজ্যে কোন কোন দিন জারি থাকবেন সম্পূর্ণ লকডাউন তালিকা প্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের