2021 এ দলকে আবার ঘুরে দাঁড় করাতে, দলে বড় পরিবর্তন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়..

2021 এ মমতা বন্দ্যোপাধ্যায় নিজের দলকে আবার ঘুরে দাঁড় করাতে মরিয়া হয়ে উঠেছেন। তাই শুক্রবারে কালীঘাটে কোর কমিটির বৈঠক ডাকেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মালদা পর্যবেক্ষকের দায়িত্ব শুভেন্দুর হাত থেকে সরিয়ে গুলাম রব্বানি ও সাধন পান্ডে কে দেওয়া হয়। এর পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডল এর হাত থেকে দায়িত্ব সরিয়ে নদিয়ার দায়িত্ব তুলে ধরা হয় রাজীব বন্দ্যোপাধ্যায়কে। এবং ওভার-অল কো-অর্ডিনেশেনের দায়িত্ব দেওয়া হয়েছে শুভেন্দু অধিকারীকে। মন্ত্রিসভায় এই রদবদলের পর জনসম্পদ, পরিবহন এবং সেচ দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে শুভেন্দুকে। প্রসঙ্গত এই লোকসভা নির্বাচনে জঙ্গলমহলে তৃণমূলকে টেক্কা দিয়ে পদ্ম ফুল ফুটাতে পেরেছে গেরুয়া শিবির। বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে জয় লাভ করেছে বিজেপি।

তৃণমূল কংগ্রেসের এই হারের পর জঙ্গলমহলে নিজেদের জায়গা ফেরানোর জন্য শুভেন্দু অধিকারী কে বেছে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনে রাজ্যের শাসক দল যেভাবে পরাস্ত হয়েছে, এ নিয়ে তৃণমূল নেত্রীর কাছে ধমক চমক খেলেন অরূপ বিশ্বাস। পাহাড়ে দল বিরোধী হাওয়া চলছে এটা নিয়ে দলের কাছে কেন খবর ছিল না এ নিয়ে কোর কমিটির বৈঠকে প্রশ্ন উঠে। শুধু এই নয় এদিন বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়কে কলকাতা শহরটিকে ভালো করে দেখাশোনা করতে বলেন তৃণমূল নেত্রী। এই বৈঠকে তৃণমূল নেত্রী তার দলের নেতা-নেত্রীদের রোজ এসে তৃণমূল ভবনে বসার নির্দেশ দেন। এর জন্য তৃণমূল ভবনে তৈরি হয় রোস্টার। এই রোস্টার অনুযায়ী সোমবার তৃণমূল ভবনে বসবেন রাজীব বন্দ্যোপাধ্যায়, বুধবার বসবেন শুভেন্দু অধিকারী এবং শুক্রবার বসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজেদের আসন 2021 এ ফিরিয়ে আনতে কোর কমিটির বৈঠকে বিধায়কদের এলাকায় থাকার নির্দেশ দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে তিনি এও জানান যে জেলায় জেলায় বৈঠক করবেন তিনি। 7 জুন হুগলি থেকে শুরু করবেন এই কর্মসূচি। তিনি দলীয় কর্মীদের বলেন, “ঘাবড়াবার কিছুই নেই।

আমরা ছিলাম, আছি, থাকবো। আমাদের ঝগড়াঝাঁটি করলে চলবে না। সবাইকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে।” এদিন বৈঠকের পর বঙ্গজননীর দায়িত্ব পেয়েছেন কাকলি ঘোষদস্তিদার। আর তৃণমূল সুপ্রিমো জয় হিন্দ বাহিনীর চেয়ারম্যান করেছেন ব্রাত্য বসু কে।
এবং ভাইস চেয়ারম্যান হলেন ইন্দ্রনীল সেন আর সভাপতি কার্তিক বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button