রাজ্যে রাম মন্দির তৈরি হলে নিজের হাতে গিয়ে ইঁট লাগাবেন বক্তব্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার।

দেশের সবথেকে আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে রাম মন্দিরের নির্মাণ। যখন থেকে রাম মন্দিরের সংক্রান্ত শুনানি আদালতের পক্ষ থেকে বেরিয়ে এসেছে তখন থেকেই নানা রকম রাজনৈতিক প্রতিক্রিয়া আসছে। গত শুক্রবার কাশ্মীরের মাননীয় প্রাক্তন মুখ্যমন্ত্রী “ফারুক আবদুল্লাহ ” রাম মন্দির সম্পর্কিত এক বক্তব্য করে সবাইকে হিলিয়ে দেন। ন্যাশনাল কনফারেন্স পার্টির চেয়ারম্যান ফারুক আবদুল্লা বলেছেন , ” রাম মন্দির সংক্রান্ত সমস্যা কে তাড়াতাড়ি সমাধান করা উচিত। রাম মন্দিরের বিষয়টিকে আদালতে তোলা উচিত হয়নি।

রাম সবার, তাই সবাইকে রাম মন্দির তৈরির কাজে হাত বাড়িয়ে দেওয়া অবশ্যই দরকার এবং আইন তৈরি করে রাম মন্দির এর কাজ উচিত নয়। দিন দিন রাম মন্দির পরিস্থিতি আরো ক্রমাগত গুরুতর হয়ে উঠছে। তার মধ্যে আবার শিবসেনা কটাক্ষ করে বলেছেন,” রাম রাজ্যে যদি রাম মন্দির নির্মাণ না হয় তাহলে আর কখন হবে ! মোদি সরকার রামকে হাতিয়ার করে ক্ষমতায় এসেছিলন, কিন্তু তারা এখন বলে , আইন নাকি রামের থেকে বড় । আইনের পথেই তৈরি হবে রাম মন্দির নির্মাণ”। রাম মন্দির নির্মাণের জন্য ইতিমধ্যেই প্রচুর হিন্দু সংগঠনগুলো একত্রিত হবার সংকল্প নিচ্ছে। এবং তার পরিপ্রেক্ষিতেই এই সংগঠন গুলি নানা জায়গায় সভার আয়োজন করছে। জানুয়ারি মাসের ৪ই তারিখ অর্থাৎ শুনানির তারিখ ছিল। এবং পরবর্তী শুনানির তারিখ দেওয়া হয়েছে ১০ই জানুয়ারি ।

Advertisements

Advertisements

শুনানি শুরু হওয়ার ১০ মিনিটের মধ্যেই বিচারপতি রঞ্জন গগৈ , বিচারপতি এস কে কৌল ও সহ ডিভিশন বেঞ্চের আরো তিনজন বিচারপতি মিলে জানিয়ে দেন , গত দশ তারিখে তিন সদস্যের নতুন বেঞ্চ গঠিত করা হবে এবং তারাই ঠিক করবে এই মামলার শুনানি।