ফের কল্পতরু মমতা,ক্ষমতায় আসার একদিনের মধ্যে রাজ্যে সরকারি কর্মচারীদের জন্য বোনাস ঘোষনা মুখ্যমন্ত্রীর

গত ২ মে পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের ফলাফল বেরিয়েছে। গতকাল বুধবার অর্থাৎ ৫ মে পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। শপথ নেওয়ার পরই সরকারি কর্মচারীদের জন্য নিয়ে এলেন খুশির বার্তা।

গতকাল এই রাজ্যের তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। আজ তিনি সরকারি কর্মচারীদের জন্য অ্যাড হক বোনাস দেওয়ার কথা ঘোষণা করেছেন। ঈদের আগেই এই বোনাস পাবেন সরকারি কর্মচারীরা।

প্রতিবার মে মাসের দিকে সরকারি কর্মচারীদের জন্য রাজ্য সরকার অ্যাড হক বোনাস দেওয়ার কথা ঘোষণা করেন। কিন্তু এইবার রাজ্যের বিধানসভা ভোট চলায় মে মাসে এই বোনাসের কথা ঘোষিত হয়নি। তাই গতকালকে মুখ্যমন্ত্রী পদে অভিষিক্ত হওয়ার পরেই আজকে মুখ্যমন্ত্রী এই বোনাসের বার্তা দেন।

যে সমস্ত কর্মীদের বেতন ৩৬ হাজার টাকার কম তাঁরা অ্যাড হক বোনাস হিসেবে ৪৫০০ টাকা পাবেন। ৩১ হাজার টাকার নিচে যাঁদের পেনশন তাঁরা এককালীন ২৫০০ টাকা পাবেন। ডিএ সহ যাঁদের মাইনে ৩৬ থেকে ৪৫ হাজারের মধ্যে তাঁরা ১২ হাজার টাকা অগ্রিম বেতন নিতে পারবেন। এই বেতন শোধ করার জন্য তাঁরা সময় পাবেন ১০ মাস। মুসলিম কর্মচারীরা ঈদের আগেই এই বোনাসের জন্য আবেদন করতে পারবেন। অপরদিকে অমুসলিম কর্মচারীরা ২৭ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে আবেদন করতে পারবেন এই বোনাসের জন্য।