দিনভর বাংলার বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, তালিকায় রয়েছে রাজ্যের ১৪ টি জেলার নাম

ইয়াস চলে যাওয়ার পর কদিন আবহাওয়া (weather) মুড চেঞ্জ করলেও, আবারও ফিরছে বৃষ্টির পূর্বাভাস। তাছাড়া বেশ কয়েকদিন ধরে রাজ্যের একাধিক জেলাতে দফায় দফায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের দেখা মিলেছে। আজও সেই মতো বুধবার দিন দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে রাজ্যের প্রায় 14 টি জেলাতে। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী জানতে পারে যাচ্ছে পূর্বাভাস অনুযায়ী এইদিন সকাল থেকেই একাধিক জেলায় মেঘলা আকাশ লক্ষ্য করা যাবে, তবে এর আগেও কয়েকটা দিন বৃষ্টি হলেও আর্দ্রতা জনিত অস্বস্তিকর পরিস্থিতি থেকে মুক্তি নেই।

 

আজকের আবহাওয়াঃ বুধবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সকালের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে বাতাসে রয়েছে বিপুল পরিমাণে জলীয়বাষ্প যার কারণে স্থানীয়ভাবে দফায় দফায় একাধিক জায়গাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত লক্ষ্য করা যাচ্ছে বলে আবহাওয়া মহলের দাবি। অন্যদিকে আগামী 3 জুন বর্ষা ঢুকবে বলে জানানো হয়েছিল আবহাওয়া দপ্তর এর তরফ থেকে আর এই বর্ষা ঢোকার আগেই বৃষ্টিতে ভিজেছে রাজ্যের অধিকাংশ জেলা।

তবে এখন আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে যে খবর প্রকাশ্যে আসছে সেখানে জানানো হয়েছে এই আবহাওয়া জনিত জলীয় বাষ্পের কারণে দক্ষিণবঙ্গের প্রায় 14 টি জেলার মধ্যে বর্জ্য বিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখা মিলবে যাদের মধ্যে নাম রয়েছে উত্তর ও দক্ষিণ 24 পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর , কলকাতা , হাওড়া , হুগলি , পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ,পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, নদিয়া , মুর্শিদাবাদের।

শুধু দক্ষিণবঙ্গের জেলাগুলিই নয় এর পাশাপাশি উত্তরবঙ্গের একাধিক জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে যাদের মধ্যে রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার , কোচবিহার, মালদা ,সহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরের নাম।