আগামী কয়েক ঘন্টার মধ্যে বাংলার এই ৫ টি জেলায় হতে চলেছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি: আজকের আবহাওয়া

আজকের আবহাওয়াঃ সকাল থেকেই আমরা দেখছি কখনো আকাশ মেঘাচ্ছন্ন কখনো বা রোদ ঝলমল। আগের থেকে তাপমাত্রা কিছুটা কমেছে কিন্তু অবসান হয়নি অস্বস্তিকর আবহাওয়ার। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তর, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ারও সতর্কবার্তাও জারি করেছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া

আজকে উত্তরবঙ্গের কোনো না কোনো জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৪ ও ১৫ জুন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী চার দিন উত্তরবঙ্গে তাপমাত্রার কোনো পরিবর্তন হবে না বলে জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকা যেমন দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভা রয়েছে। বাকি জেলাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে রবিবার বৃষ্টি হতে পারে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে।

মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য ১৪ জুন পর্যন্ত মৎস্যজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।কারন আগামী কাল সোমবার দিন রাজ্যের একাধিক জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে যার ফলেই আবহাওয়া অফিসের তরফে সমুদ্রে অথবা নদীতে মাছ ধরতে যাওয়া মৎস্যজীবীদের জন্য এই সতর্কবার্তা দেওয়া হয়েছে।

একনজরে জেনে নিন উত্তর ও দক্ষিণ অঞ্চলের বিভিন্ন জেলার তাপমাত্রা—-

আসানসোল ২৪.৯ (২৪.৪)

বালুরঘাট ২৯.৬ (২২.৪)

বাঁকুড়া ২৫.৯ (২৫.১)

ব্যারাকপুর ২৬.৬ (২৭.৬)

বহরমপুর ২৫.১ (২৬.৬)

বর্ধমান ২৫ (২৫)

ক্যানিং ২৭.৪ (২৫.৬)

কোচবিহার ২৬.১ (২৬.৭)

দার্জিলিং ১৩ (১৩.৬)

দিঘা ২৬.২ (২৫.৯)

কলকাতা ২৬.৫ (২৭.৫)

মালদহ ২৬.২ (২৬.৫)

পানাগড় ২৬.১ (২৬.১)

পুরুলিয়া ২৫.১ (২৩.৫)

শিলিগুড়ি ২৫.১ (২৫.৪)

শ্রীনিকেতন ২৪.৬ (২৫.৪)