নতুন খবরবিশেষলাইফ স্টাইল

করোনা সহায়তায় পাকিস্তানকে জাঙিয়া দিয়ে তৈরি মাস্ক পাঠালো তাদের পরম বন্ধু চীন…

বন্ধু দেশ এখন শত্রুর মতো কাজ করল। হ্যাঁ কথাটি সত্যি। আমরা জানি চীন ও পাকিস্তানের সম্পর্ক খুব ভালো। কিন্তু এই ভালো সম্পর্কের সুযোগে পাকিস্তান কে ঠোকিয়ে দিল চীন। পাকিস্তানকে এন 95 মার্ক্সের বদলে জাঙিয়া দিয়ে তৈরি মাক্স পাঠাল চীন। এই মাক্স দেখে কার্যত চটে যায় পাকিস্তান। এর পাশাপাশি এই ঘটনাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতো বাদ যায়নি ইমরান খানের দেশ। করোনা কে রুখতে এমনিতেই নাস্তানাবুদ পাকিস্তান। এর জন্য পাকিস্তান পুরোপুরি নির্ভরশীল ছিল চীনের ওপর।

পাকিস্তানকে সুরক্ষা দেবে তাদের বন্ধু চীন এমনটাই আশা করেছিল ইমরান খান এবং তার সরকার। আর্থিক প্রয়োজনের সময় পাকিস্তানের হাত ছেড়ে দিল চীন। পাকিস্তানীদের এন 95 মাক্স দেওয়ার বদলে লোকাল মাক্স দিয়ে ঠোকিয়ে দিল চীন সরকার। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা মেনে কাপড়ের মাক্স চেয়েছিল পাকিস্তান। কিন্তু তার পরিবর্তে চীন পাঠালো আন্ডারওয়ারের মতো দেখতে স্পঞ্জের মাক্স। আর পাকিস্তান মিডিয়ার কাছে এই খবর পৌঁছানোর পর ছড়িয়ে পড়ে আরও অন্যান্য সোশ্যাল মিডিয়ায়। এবং পাকিস্তান সরকার চীনের এই কাজের জন্য তীব্র ভৎসনা করেছে।

চীনের তরফ থেকে পাঠানো মাক্স পাকিস্তানের সিন্ধু প্রদেশের পৌঁছে গেছে ইতিমধ্যেই, এবং কাতার হাসপাতলে সেই মাক্স নিয়ে গেলে চিকিৎসকরা তা পরতে অস্বীকার করেন। শুধু তাই নয় চিকিৎসকরা অভিযোগ জানান যে মাক্সের নাম করে চীন তামাশা করছে। শুধু চিকিৎসকরা নয় ওই হাসপাতালে স্বাস্থ্যকর্মীরা এই বিষয়টিকে নিয়ে তীব্র প্রতিবাদ করেন। তারা জানান সিন্ধু প্রদেশের প্রশাসন কেন মাক্স না দেখেই নিয়ে নিল চীনের কাছ থেকে।

https://twitter.com/RuudWedding/status/1246287214272745472?s=19

করোনা ভাইরাস নিয়ে ইতিমধ্যেই পাকিস্তান হিমশিম খেয়ে যাচ্ছে। এমনকি পাকিস্তানের সাধারণ মানুষ ইমরান খানের সরকারকে প্রকাশ্যে গালিগালাজ করছে। হাসপাতাল তো দূরের কথা আইসোলেশনে রাখার নাম করে অস্বাস্থ্যকর পরিবেশে ফেলে দিচ্ছে মানুষজনের। এমন কী সেখানে খাবার দাবারের ব্যাবস্থা নেই বলে জানিয়েছেন কোয়ারেন্টাইনে থাকা পাকিস্তানের সাধারণ মানুষ। ফলে সমস্ত দিক মিলিয়ে অস্বস্তির মধ্যে পড়েছে ইমরান খানের সরকার। এমন কী সেখানকার সাধারণ মানুষও চাইছে না যে এই সরকার আর থাকুক।

Related Articles

Back to top button