জরুরী ভিত্তিতে শুভেন্দু অধিকারীকে তলব কেন্দ্রীয় শীর্ষ নেতাদের, মঙ্গলবারই দিল্লি যাচ্ছেন বিরোধী নেতা

হঠাৎই দিল্লি থেকে শুভেন্দু অধিকারীকে তলব পাঠালো কেন্দ্রের শীর্ষ নেতারা। মঙ্গলবার সকালে তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা হবেন বলে খবর পাওয়া গেছে। রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বাদ দিয়ে রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে ডাকা নিয়ে বেশ জল্পনার সৃষ্টি হয়েছে। শুভেন্দু অধিকারী দিল্লি গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সাথে বৈঠক করবেন। তারপর বুধবার তাঁর দেখা করার কথা আছে প্রধানমন্ত্রীর সাথে।

২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপির লক্ষ্য ছিল দুশোটির বেশি আসন দখল করে পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসা। কিন্তু তাদের এই আশায় জল ঢেলে ২০০ টিরও বেশি আসন নিয়ে রাজ্যের সিংহাসনে বসে তৃণমূল সরকার। ডবল ইঞ্জিন তো দূরে থাক দুই অঙ্কের সংখ্যা পেরোতে পারেনি বিজেপি। বিধানসভা ভোটে বিজেপি ৭৭ টি আসন জয়লাভ করেছে।

নির্বাচনের পর বিজেপির অন্দরে সাংগঠনিক কিছু সমস্যা দেখা দিয়েছে। ভোটের আগে আমরা সকলেই দেখেছি শত শত তৃণমূল নেতা তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু ভোট পর্ব মিটে যাওয়ার পরই তারা আবার দল বদল নিয়ে সিদ্ধান্ত নিয়েছে।

আবার ভোট পরবর্তী সময়ে বহু বিজেপি নেতা তৃণমূল কর্মীদের হাতে নিহত হয়েছে, ঘরছাড়া হয়েছে অনেক বিজেপি কর্মী। তাই এই সমস্ত বিষয়গুলিকে রোধ করার জন্য এখন মরিয়া হয়ে উঠেছে গোটা বিজেপি শিবির। এই দিক থেকে দেখতে গেলে শুভেন্দু অধিকারীর দিল্লি যাত্রা সত্যিই তাৎপর্যপূর্ণ।