আধার কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্র, আধার কার্ড থাকলে অবশ্যই দেখবেন…

দ্বিতীয়বার বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পর থেকেই একের পর এক বড়বড় সিদ্ধান্ত নিয়েছেন মোদী কখনও সেনা জওয়ানদের ছেলেমেয়েদের স্কলারশিপ দেওয়ার ব্যাপারে আবার কখনো ছোট মাঝারি সকল দোকানদারদের পেনশনের সুবিধা দিয়ে  আরও কত কী। এইবার আধার কার্ডে বদল আসতে চলেছে তারই অনুপ্রেরণায়। কী সেই বদল?চলুন জেনে নিই সেই সিদ্ধান্ত যা গতকালই মন্ত্রীসভাতে গৃহীত হল।

কোন ও ব্যক্তি বা সংস্থা জোর করে আধার কার্ড নম্বর চাইলে তার এক কোটি অবধি জরিমানা হতে পারে এবং তার একটি অংশ ও আপনি পেতে পারেন।অদ্ভুত না? আঠারো বছর হলে কোনো নাবালক বা নাবালিকা যদি ভাবে যে , সে এবার তার আধার কার্ড বাতিল করবে তবে সেটাও সে করতে পারে এতে সরকার হস্তক্ষেপ করবেনা কোন ও ভাবেই।

আধার নম্বর কোথাও না দিলে কোন ও পরিষেবা বাতিল হবে না। কোন ও বেসরকারি সংস্থা ও আধার নম্বর দিতে জোর করতে পারেনা। কোথাও আধার নম্বর বাধ্যতামূলক নয়।আঠারো বছরের পর আপনি এটা বাতিল করতে পারেন।আপনার ইচ্ছাতে কেউ এটি যাচাই করতে পারে ।আধার নম্বর যাতে গোপন রাখা যায় তাই বারো সংখ্যার আধার নম্বর ও ভার্চুয়াল কার্ড থাকবে।আর আঠারো বছর হলেই আপনি চাইলেই আধার কার্ড বাতিল করতে পারেন।

এই বিষয়ে আপনাদের কি মতামত তা আমাদের অবশ্যই জানাবেন। খবরটি ভালো লেগে থাকলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না, আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।

Related Articles

Back to top button