অর্থনীতির এই মন্দা বাজারে বাংলার পড়ুয়াদের জন্য ‘জব ফেয়ার’ কেন্দ্রর, হাতে হাতে মিলবে নিয়োগ…

বর্তমানে চাকরির বাজার কতটা মন্দা চলছে তা আমরা সবাই জানি। তারপর আবার  গাড়ি শিল্পে কর্মী ছাঁটাই চলছে। সবমিলিয়ে অর্থনৈতিক বাজার একেবারেই মন্দা চলছে। এর ফলে বেসরকারি সংস্থাগুলিতে কর্মী নিয়োগেও ভাটা পরেছে। এমনই একটি কঠিন পরিস্থিতির মাঝে রাজ্যের জন্য কেন্দ্রীয় সরকার সুখবর শোনাল। একটি JOB ফেয়ারের আয়োজন করতে চলেছে কেন্দ্রীয় পর্যটন দফতর। তবে শুধুমাত্র হোটেল ও হসপিটালিটি ম্যানেজমেন্ট প্রশিক্ষিত দের জন্য এই সুযোগ আনতে চলেছে কেন্দ্রীয় সরকার।

জানা গিয়েছে আগামী 23 সেপ্টেম্বর থেকে শুরু করে 27 শে সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পর্যন্ত এই জব ফেয়ার চলবে বলে জানানো হয়েছে। ওই জব ফেয়ারে প্রশিক্ষিত চাকরি পার্থীদের হাতে হাতে নিয়োগ পএ দেওয়ার ঘোষনা করেছেন কেন্দ্রীয় পর্যটন দফতর। ওই জব ফেয়ারে অনেক নামিদামি সংস্থার আধিকারিকদের আমন্ত্রণ জানানো হয়েছে কেন্দ্রীয় পর্যটন দফতরের তরফ থেকে। আগামী 23 এ সেপ্টেম্বর থেকে 27 এ সেপ্টেম্বর পর্যন্ত এই জব ফেয়ার চলবে বলে জানা গিয়েছে।

তারাতলার ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের ক্যাম্পাসে এই মেলা চলবে বলে জানানো হয়েছে। এই জব ফেয়ারে একাধিক পদে নিয়োগ করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় পর্যটন দফতর । জানা গিয়েছে 50 টিরও বেশি নামিদামি সংস্থা এখানে অংশ নিতে চলেছে। আর 800 জনেরও বেশি নিয়োগ হতে পারে। কেন্দ্রীয় পর্যটন দফতরের তরফ থেকে এও জানানো হয়েছে এই জব ফেয়ারে অংশগ্রহণ করার জন্য কোনো রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। পশ্চিমবঙ্গ ছাড়াও প্রতিবেশী রাজ্য ওড়িশা, বিহার,ঝাড়খন্ড সহ পূর্ব ভারতের সবাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। মোট চার দিন ধরে এই জব ফেয়ার চলবে। সরাসরি ইন্টারভিউ দেওয়ার সুযোগ থাকবে এই জব ফেয়ারে। চাকরি প্রার্থীদের যোগ্যতা বিচার করে সঙ্গে সঙ্গে তাদের হাতে তুলে দেওয়া হবে চাকরির নিয়োগপত্র। আগেই আমরা উল্লেখ করেছি এটি শুধুমাত্র হসপিটালিটি ও হোটেল ম্যানেজমেন্ট এর পড়ুয়ারাদের জন্য।