চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! প্রায় ১১ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করছে CAG

কেন্দ্রীয় সংস্থা কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল  (CAG) অডিটর এবং অ্যাকাউন্ট্যান্টের ১০ হাজার ৮১১ টি শূন্যপদে যোগ্য প্রার্থী নিয়োগ করছে। ক্যাগ এর অফিসিয়াল ওয়েবসাইট cag.gov.in-এ রিক্রুটমেন্ট সংক্রান্ত2 বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই  শূন্যপদগুলিতে আবেদন করা যাবে  ১৯ ফেব্রুয়ারি, ২০২১ পর্যন্ত । স্নাতক ডিগ্রি থাকলে তবেই আবেদন করতে পারবেন৷ ফর্ম ডাউনলোড করে ফিল আপ করে উল্লিখিত ঠিকানায় পাঠানো হবে। অডিটর পদে ৬,৪০৯ এবং অ্যাকাউন্ট্যান্ট পদে ৪,৪০২ জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকলেই আপনি আবেদন করতে পারবেন। নির্দিষ্ট ভাষায় দক্ষতা থাকতে হবে । পরীক্ষার জন্য, যে রাজ্যে শূন্যপদ রয়েছে এবং নিয়োগের ব্যবস্থা রয়েছে সেই রাজ্যের অ্যাকাউন্ট্যান্টস জেনারেলের অফিসে আবেদন জানাতে হবে।

প্রার্থীদের বয়স ১৮ -২৭ বছরের মধ্যে হতে হবে।  সরকারি নিয়মানুযায়ী তপশিলি জাতির জন্য যে বিশেষ  ছাড় রয়েছে বয়সের ক্ষেত্রে তা পাওয়া যাবে।

ফের তাপমাত্রা কমছে জাঁকিয়ে পড়ছে শীত!রাজ্যে আর কতদিন থাকবে শীতের আমেজ জানালো আবহাওয়া দপ্তর

ক্যাগের তরফে বেতন নির্ধারণ করা হয়েছে ২৯,২০০-৯২,৩০০ টাকার মধ্যে।

আগ্রহীদের প্রথমেই যেতে হবে ক্যাগের অফিসিয়াল ওয়েবসাইট cag.gov.in-এ। পিডিএফ ফরম্যাটের ক্যাগ অডিটর, অ্যাকাউন্ট্যান্ট অ্যাডভারটাইজমেন্ট ফাইল রয়েছে৷ পিডিএফ  ডাউনলোড করতে হবে। এরপর আপনি যোগ্যতা বয়স ইত্যাদি দেখে নেবেন৷ যদি  যোগ্যতা মিলে যায় তাহলে পরবর্তী পদক্ষেপ এর জন্য ফর্ম ডাউনলোড করতে হবে৷  যে পদের জন্য আবেদন করবেন সেই অনুযায়ী
আবেদনপত্র পূরণ করতে হবে৷  শেষ তারিখের আগে আবেদনপত্র  জমা করতে হবে।