ব্রেকিং নিউজ:-লোকসভার পর এবার রাজ্যসভাতেও পাস হয়ে গেল দেশের নাগরিকত্ব সংশোধনী বিল…

আরো একবার বড় সাফল্য পেল গেরুয়া শিবির। লোকসভার পর এবার রাজ্যসভাতেও পাস হয়ে গেল দেশের নাগরিকত্ব সংশোধনী বিল। নাগরিকত্ব সংশোধন বিলটি আজ বুধবার দিন রাজ্যসভায় পেশ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর উপর সেই নিয়ে সারাদিন চলে তর্ক-বিতর্ক তবে অবশেষে রাত্রি আটটা পঁয়তাল্লিশ মিনিট নাগাদ ভোটাভুটির মাধ্যমে পাস হয়ে গেল সেই বিল। এই বিলের পক্ষে ভোট পড়েছে 125 টি ও বিপক্ষে ভোট পড়েছে 105 টি।

এখন ধারা 370 বিলোপ করার পর এই বিলটিতেও সাফল্য পাওয়া অমিত শাহের আরো এক বড় সাফল্য বলে উল্লেখ করা হচ্ছে।এই বিল অনুযায়ী বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তানের হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান,জৈন সহ সকল সংখ্যালঘুরা প্রয়োজন পরলে ভারতের নাগরিকত্ব দাবি জানাতে পারবেন। গত সোমবার দিন দেশের নাগরিকত্ব সংশোধনী বিলটি পাস হয়ে গিয়েছিল লোকসভা তে। তারপরই অপেক্ষায় ছিল রাজ্যসভায় এই বিল পাস হওয়ার জন্য। তবে বেশিদিন অপেক্ষা করতে হলো না এর জন্য।

এর আগে অমিত শাহ জানিয়েছেন যে ভারতীয় মুসলিমদের ওপর এই বিলের কোন প্রভাব পড়বে না ভারতে বসবাসকারী সকল মুসলিমরা সম্মানের সঙ্গেই বাঁচতে পারবেন। এমন কী দেশে বিভেদ তৈরি করার জন্য এই বিল আনা হয়নি বলেও উল্লেখ করেন তিনি রাজ্যসভা থেকেও বিরোধীদের এই কথাই মনে করিয়ে দেন আবারও তিনি। তারই সাথে তিনি পরিসংখ্যান দিয়ে মনে করিয়ে দেন মোদী সরকারের আমলে 556 জন মুসলিম শরণার্থীকে নাগরিকত্ব দেওয়া হয়েছে দেশে। লোকসভায় যেদিন এই বিলটি পেশ করা হয় সেদিন দেখতে পাওয়া যায় কংগ্রেস- তৃণমূল সহ সকল বিরোধীরা এর বিপক্ষে বিরোধিতা করতে থাকেন। তবে সেদিনও বিরোধীদের পাল্টা জবাব দিয়েছিলেন অমিত শাহ।

আরও পড়ুন :