Jio কে টেক্কা দিতে BSNL এর দুর্দান্ত প্ল্যান এবার এক রিচার্জেই মিলবে দেড় বছরের ভ্যালিডিটি সহ ডেটা প্ল্যান..

টেলিকম সেক্টরে জিও যবে থেকে আত্মপ্রকাশ করেছে তখন থেকে টেলিকম দুনিয়ায় এয়ারটেল ভোডাফোন আইডিয়াকে কড়া টক্কর দিচ্ছে। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক। টেলিকম সেক্টরে প্রতিযোগিতা কতটা বেড়েছে তা আমরা ভালোভাবে বুঝতে পারছি কারণ কেউ অন্য কাউকে এক চুলও জায়গা ছাড়তে নারাজ।

তবে বেশ কয়েক বছর আগে সরকারি টেলিকম সংস্থার বিএসএনএল (BSNL) কার্যত বন্ধ হয়ে যাবার মতন অবস্থা চলে এসেছিল।কিন্তু এরপরে গ্রাহকদের জন্য আবার নানান ধরনের আকর্ষণীয় অফার এনে ঘুরে দাঁড়াচ্ছে বিএসএনএল সংস্থা। লকডাউনের সময় বেশ কয়েকবার আকর্ষণীয় প্ল্যান এনেছে বিএসএনএল। এবং বিএসএনএল প্ল্যান গুলি জিও সহ আরও অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে টেক্কা দেওয়ার মতন ছিল। তবে এই লকডাউনের সময় অন্যান্য টেলিকম সংস্থাগুলিও তাদের গ্রাহকদের জন্য আকর্ষণীয় অফার নিয়ে এসেছে বহুবার।

সুতরাং সব মিলিয়ে টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রতিযোগিতা জমে উঠেছে। এই প্রতিযোগিতার সময় বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য আরও একটি বিশেষ আকর্ষণীয় প্ল্যান নিয়ে এলো। বিএসএনএল তাদের গ্রাহকদের জন্য 365 টাকার একটি প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে। যেখানে এই প্ল্যানটির বৈধতাও রাখা হয়েছে 365 দিন। অর্থাৎ এই প্ল্যানটির এর সুবিধা পেতে হলে আপনাকে প্রতিদিন এক টাকা করে খরচ করতে হচ্ছে। এই প্রিপেড প্ল্যানটিতে আনলিমিটেড লোকাল ন্যাশনাল ভয়েস কল থাকবে। এছাড়া প্রত্যেক দিন 2 জিবি করে ডেটা দেওয়া হবে বিএসএনএলের তরফ থেকে।

যদি আপনার ডেটা শেষ হয়ে যায় তাহলেও 80 Kbps করে স্পিড দেবে।এছাড়াও আপনি প্রতিদিন 100 টি করে এসএমএস পাবেন এই প্ল্যানে। এছাড়া বিনামূল্যে ব্যক্তিগত রিং ব্যাক টোন এর সুবিধা থাকছে।তবে এ কথা মনে রাখবেন এই প্ল্যানটিতে আপনি প্রতিদিন 250 মিনিট করে কল করতে পারবেন। এছাড়াও আর একটা কথা মনে রাখবেন এই প্ল্যানটি শুরু হওয়ার 60 দিন পর্যন্ত সমস্ত সার্ভিস গুলি পাওয়া যাবে। তারপরে কিন্তু ব্যবহারকারীদের আবার রিচার্জ করতে হবে। এই প্ল্যানটি এখন আপাতত পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, হরিয়ানা, গুজরাট, মহারাষ্ট্র, ছত্রিশগড়, মধ্যপ্রদেশ, কেরল, কর্ণাটক, বিহার, ঝাড়খন্ড, আসামে পাওয়া যায়। এরপরে ওড়িশা, তামিলনাড়ু, পাঞ্জাব, চেন্নাই, ইউপি- ওয়েস্ট, ইউপি-পূর্ব সব সার্কেলে পাওয়া যাবে।