Jio কে টেক্কা দিতে BSNL এর ধামাকা প্ল্যান, এক রিচার্জেই 600 দিন ভ্যালিডিটি সহ আনলিমিটেড কলের সুবিধা..

টেলিকম সেক্টরে জিও (Jio) যবে থেকে আত্মপ্রকাশ করেছে তখন থেকে টেলিকম দুনিয়ায় এয়ারটেল (Airtel), ভোডাফোন (Vodafone-idea)- আইডিয়াকে কড়া টক্কর দিচ্ছে। জিও আসার পর থেকে টেলিকম কোম্পানি গুলির মধ্যে প্রতিযোগিতা আগের তুলনায় এখন অনেক গুণ বেড়ে গেছে, তা সে রিচার্জ প্ল্যানের দিক থেকে হোক কিংবা নতুন নতুন অফার এর দিক থেকেই হোক। গতকাল সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল(BSNL) তাদের 4 জি টেন্ডার বাতিল করে দিয়েছে। তবে 4 জি টেন্ডার বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হলেও গ্রাহকদের সুবিধার জন্য নিত্য নতুন প্ল্যান আনতে থামেনি এই রাষ্ট্রয়ত্ত টেলিকম সংস্থা।

বর্তমানে করোনা ভাইরাসের জন্য সারাদেশের অবস্থা সংকটজনক। তবে এই সংকটজনক পরিস্থিতিতে টেলিকম সংস্থাগুলির প্রতিযোগিতা থেমে থাকেনি। প্রত্যেকটি টেলিকম সংস্থায় তাদের সাধ্যমতো নিত্য নতুন প্ল্যান নিয়ে আসছে গ্রাহকদের সুবিধার জন্য। এই প্রতিযোগিতায় পিছিয়ে নেই বিএসএনএলও। সম্প্রতি বিএসএনএল গ্রাহকদের জন্য একটি নতুন প্ল্যান নিয়ে এলো ভারত সঞ্চার নিগম লিমিটেড। আসুন এবার জানা যাক এই প্ল্যানটিতে কী কী সুবিধা রয়েছে এবং কত দিনের জন্য বৈধতা থাকবে আর এর মূল্য কত।


বিএসএনএল এর তরফ থেকে এই প্ল্যানটির মূল্য রাখা হয়েছে 2,399 টাকা। এই প্ল্যানটিতে থাকছে আনলিমিটেড কলিং এর সুবিধা। আপনাদের জানিয়ে রাখি যে, কম্পানি প্রত্যেকদিন তাদের গ্রাহকদের 250 মিনিট কলিং এর সুবিধা দিয়ে থাকেন। একটা কথা জানি দিই যে, এই প্ল্যানটি আনা হয়েছে যারা ইন্টারনেট ব্যবহার করেন না কেবল তাদের জন্য। তাই এই প্ল্যানটিতে কোন ইন্টারনেট থাকছে না। তবে প্রত্যেকদিন 100 টি করে এসএমএস পাওয়া যাবে। এই প্ল্যানের বৈধতা থাকবে 600 দিনের জন্য।

এই একই টাকায় অর্থাৎ 2,399 টাকাতে জিও এবং এয়ারটেলের গ্রাহকদের অনেক কম ভ্যালিডিটি অফার করা হয়। আসুন এবার আমরা জেনে নেই এই একই টাকায় জিও এবং এয়ারটেল গ্রাহকদের কি কি সুবিধা দেওয়া হয়।
রিলায়েন্স জিওর (Reliance Jio) 2,399 টাকার প্ল্যান – 2,399 টাকায় রিলায়েন্স জিও তাদের গ্রাহকদের প্রতিদিন 2 জিবি করে ডেটা দেয়। এর সঙ্গে প্রত্যেকদিন 100 টি করে এসএমএস বিনামূল্যে। এবং জিও থেকে জিও আনলিমিটেড কল আর জিও থেকে অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য 12,000 মিনিট ফ্রি। এই প্ল্যানটির বৈধতা মাত্র 365 দিন।

এয়ারটেলের 2,398 টাকার প্ল্যান – এয়ারটেল (Airtel) তাদের গ্রাহকদের জন্য প্রত্যেকদিন 1.5 জিবি করে ডেটা দেয়। এছাড়াও 100 টি করে এসএমএস বিনামূল্যে। এবং সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা থাকছে। এই প্ল্যানটির বৈধতা রাখা হয়েছে 365 দিনের জন্য।

Related Articles

Back to top button