আর মাত্র কয়েক দিনের অপেক্ষা, TATA গোষ্ঠীর সাথে হাত মিলিয়ে গোটা দেশজুড়ে আসছে High Speed Internet

একদিকে যেমন পেট্রোল-ডিজেলের (petrol diesel price) দাম ক্রমশই বেড়ে যাচ্ছে, তেমনি উল্টোদিকে বাড়ছে বিভিন্ন টেলিকম সংস্থার প্ল্যান গুলির দাম যার ফলে মধ্যবিত্তদের পকেট টানটান অবস্থা। এরকমই সময়ে দেশবাসীর জন্য সুখবর নিয়ে এলো বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited) কোম্পানি।

বিএসএনএল (BSNL) কোম্পানি আনতে চলেছে ৪ জি পরিষেবা। জানা গেছে চলতি বছরের শেষের দিকে হাইস্পিড ৪জি (High Speed 4G Internet) পরিষেবা দিতে চলেছে BSNL। তবে গোটা ভারতবর্ষে (India) সঠিকভাবে ৪জি পরিষেবা দেবার ক্ষেত্রে কিছুটা সময় লাগবে বলেই জানা গেছে।

একটি রিপোর্টের মাধ্যমে জানা গেছে বিএসএনএল কম্পানি খুব শীঘ্রই ৪ জি পরিষেবা দিতে শুরু করবে গোটা দেশে, তবে এই পরিষেবা দেয়ার জন্য সময় লাগবে ১৮ থেকে ২৪ মাস, জানা গেছে ৪জি পরিষেবা দেওয়ার সাথে সাথেই ৫জি পরিষেবা দেওয়ার পরিকল্পনা শুরু করবে বিএসএনএল।

গোটা দেশে ৪জি এবং ৫ জি পরিষেবা দেবার জন্য বিএসএনএল হাত মিলিয়েছে টাটা কনসালটেন্সি সার্ভিসের সঙ্গে। এই ব্যাপারে টিসিএস এর চিফ অপারেটিং অফিসার ইন গণপতি জানিয়েছেন, বিএসএনএলের সঙ্গে বাণিজ্যিক ভাবে চুক্তি করার সমস্ত কথাবার্তা তাদের মধ্যে শেষ হয়ে গেছে। চলতি বছরের শেষের দিকে তারা একসঙ্গে মিলিয়ে কাজ করতে চলেছেন। তাদের এই কাজের পরীক্ষাগুলি এক এক ধাপে হবে। এখনো পর্যন্ত তাদের ক্রিয়া-কলাপ পুলিশ সমস্তই মসৃণভাবে চলছে।

বিএসএনএল টেলিকম সংস্থা ছাড়া বাদবাকি সমস্ত টেলিকম সংস্থাগুলো ইতিমধ্যে গোটা দেশবাসীকে ৪ জি এবং ৫জি পরিষেবা উপহার দিয়েছে। অন্যান্য টেলিকম সংস্থার ইন্টারনেট স্পিডের তুলনায় এখনো পর্যন্ত পিছিয়ে রয়েছে বিএসএনএল। এরই মধ্যে এই টেলিকম সংস্থাটি এবার গ্রাহকদের জন্য আনছেন নানান রকমের সস্তার প্ল্যান।