গ্রাহকদের কথা মাথায় রেখে BSNL আনতে চলেছে নতুন প্ল্যান, একদম জলের দরে সস্তায় মিলবে ডাটা ও আনলিমিটেড কলের সুবিধা…

দিনদিন টেলিকম সেক্টরের কোম্পানিগুলি তরফ থেকে অভিযোগ উঠে আসছিল যে বর্তমানে তাদের টেলিকম সেক্টরগুলি বড় লোকসানের সম্মুখীন হচ্ছে যার জেরে সকল টেলিকম সেক্টরে কম্পানি গুলি একত্রে মিলে এক বড় সিদ্ধান্ত নেয় যেখানে জিও থেকে শুরু করে আইডিয়া ভোডাফোন এয়ারটেল এরা একত্রে তাদের চলিত প্ল্যান গুলির রেট বাড়ানোর সিদ্ধান্ত নেয়। তাদের তরফ থেকে বলা হয় চলতি মাসেই 1 ডিসেম্বর থেকেই তাদের তরফ থেকে নতুন যে প্ল্যান গুলি আনা হচ্ছে সেখানেই দেখা মিলবে তাদের ট্যারিফ প্ল্যানের পার্থক্য।

আর মিলেছেও ঠিক তেমনটাই, হিসাব করে দেখা যাচ্ছে বর্তমানে এই টেলিকম সংস্থাগুলির সর্বোচ্চ খরচ এখন বেড়ে দাঁড়িয়েছে 42 শতাংশ পর্যন্ত।তবে আপাতত এই কোম্পানি গুলি তাদের প্ল্যানে এই আমূল পরিবর্তন নিয়ে এলেও বিএসএনএল তরফ থেকে এখনো পর্যন্ত কোন ট্যারিফ প্ল্যান বৃদ্ধি করার সিদ্ধান্ত জানানো হয়নি। বরং এখন যে খবরটি বেরিয়ে আসছে সেখানে শোনা যাচ্ছে যে 4 ডিসেম্বর থেকে বেশকিছু নতুন প্ল্যান নিয়ে আসতে চলেছে বিএসএনএল (BSNL)।

অর্থাৎ তাদের এই নতুন ট্যারিফ প্ল্যানে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় রিচার্জ প্ল্যান, যেগুলি থাকবে মধ্যবিত্তদের হাতের নাগালেই। বর্তমানে যেখানে অন্যান্য টেলিকম সংস্থাগুলি তাদের ট্যারিফ প্ল্যানের রেট বাড়িয়ে গ্রাহকদের মাথায় হাত ফেলেছে, ঠিক সেখানে এবার সেইসব গ্রাহকদের কথা মাথায় রেখে বিএসএনএল এর তরফ থেকে তাদের টুইটার পেজে নতুন নতুন আকর্ষণীয় অফার এর সম্বন্ধে টুইট করে গ্রাহকদের জানানো হচ্ছে। বিএসএনএল এর তরফ থেকে টুইট করা এই প্ল্যানগুলি থেকে জানতে পারা গেছে তাদের তরফ থেকে যে প্ল্যান গুলি আনা হচ্ছে সেগুলোতে থাকবে (unlimited calling any network) আনলিমিটেড কলের সুবিধা ঠিক তেমনি রয়েছে প্রতিদিন 1 জিবি থেকে 3 জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করার সুবিধা। চলুন তাহলে দেরি না করে BSNL এর তরফ থেকে আনা নতুন প্ল্যান গুলির সম্বন্ধে জানানো যাক—

 

তবে যেমনটা আমরা জানি বর্তমানে ভোডাফোন আইডিয়া, এয়ারটেল বা জিও ই হোক না কেনো তাদের রয়েছে নিজস্ব ফোরজি(4G) নেটওয়ার্কের ব্যবস্থা, কিন্তু ভারতবর্ষে বিএসএনএলের (BSNL) কোনরকম 4G পরিষেবা নেই। তবে বিভিন্ন সমীক্ষাতে এটাও জানতে পারা গেছে বর্তমানে বিএসএনএল এর তরফ থেকে যে 3G পরিষেবা দেওয়া হয় তার ইন্টারনেট স্পিড যথেষ্ট গুন ভালো। এখন দেখার বিষয় গ্রাহকদের কথা মাথায় রেখে কী ভবিষ্যতে বিএসএনএল 4G পরিষেবা আনতে চলেছে দেশে।

Related Articles

Close