BSNL নিয়ে এলো দুর্দান্ত প্ল্যান, আগের তুলনায় ৮ গুণ বেশি মিলবে স্পিড

ইন্টারনেট স্পিড নিয়ে BSNL ব্রডব্যান্ড ব্যবহারকারীরা দিনের পর দিন অভিযোগ জানিয়ে আসছিলেন। দীর্ঘদিন ধরে গ্রাহকদের সেই অভিযোগের নিষ্পত্তির জন্য এবার এক নতুন চমক নিয়ে হাজির BSNL

সরকারি এই টেলিকম কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে, Bharat Fiber-এর FUP স্পিড বাড়ানো হবে৷ এর ফলে আগের থেকে BSNL ব্রডব্যান্ড ইউজারেরা কমপক্ষে ৮ গুণ বেশি ইন্টারনেট স্পিড পাবেন বলে জানাচ্ছে BSNL।

FUP স্পিড আসলে কী?

FUP- এর পুরো কথা ফেয়ার ইউসেজ পলিসি (Fair Usage Policy)। সাধারণত ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার যে ভাবে ইন্টারনেট পরিষেবা দিয়ে থাকে, তার থেকে এই নতুন প্রথার ধরন একেবারে আলাদা। কোনও ইউজারের ইন্টারনেট প্ল্যান শেষ হয়ে গেলে, ব্যান্ডউইদের ক্যাপিং করার জন্য ব্যবহৃত হয় FUP লিমিট।

500 টাকার নীচে Bharat Fiber-এর যেসব প্ল্যান রয়েছে, সেগুলিকেই দ্বিগুণ করছে বিএসএনএল৷ 1499 টাকার উপরে Bharat Fiber-এর প্ল্যানগুলির FUP স্পিড ৮ গুণ করা হবে বলে জানা যাচ্ছে । তবে FUP স্পিড বাড়ানোর জন্য কোনও অতিরিক্ত চার্জ গ্রাহকদের করা হবে না।
এই FUP স্পিড বাড়ানোর পর আগে যেখানে BSNL Bharat Fiber কাস্টোমার 500 টাকার নীচের কোনও প্ল্যানে 1Mbps স্পিড পেতেন, সেটাই এখন হয়ে দাঁড়াবে 2Mbps।

ছোট ব্যবসায় নতুন দিশা দেখাবে WhatsApp payment, খুব সহজেই করতে পারবেন টাকার লেনদেন

 

প্রসঙ্গত, BSNL-এর Bharat Fiber ব্রডব্যান্ড প্ল্যানগুলি গোটা দেশেই বিপুল ভাবে জনপ্রিয়তা লাভ করেছে। নতুন এই প্ল্যানে সরকারি BSNL-এর গ্রাহক আরও বাড়বে বলে সংস্থার বিশ্বাস। অক্টোবরে BSNL ৮৫ হাজার নতুন ব্রডব্যান্ড সদস্যকে জুড়েছে। সব মিলিয়ে এই মুহূর্তে Bharat Fiber-এর সাবস্ক্রাইবার 10 মিলিয়ন।

• Bharat Fiber-এর 651 টাকা – 799 টাকার মধ্যে প্ল্যানগুলির স্পিড বেড়ে হতে চলেছে 5Mbps
• 800 এবং 900 টাকার প্ল্যানের FUP স্পিড হতে চলেছে 10Mbps। অন্য দিকে আবার 1000 টাকা থেকে 1499 টাকার প্ল্যানগুলিতে 15Mbps করে স্পিড পাওয়া যাবে।

• 1499 টাকার উপরের প্ল্যানগুলিতে 20Mbps করে FUP স্পিড পাওয়া যাবে।
অধিকাংশ BSNL Bharat Fiber প্ল্যানেই ডেইলি ডেটা বেনিফিট-সহ একাধিক অফার দেওয়া হয়। FUP স্পিডের আকর্ষণীয় এই অফারে আগের থেকে আরও চমৎকার ইন্টারনেট সার্ভিস দেবে BSNL। পুরনো এবং নতুন দুই ধরনের গ্রাহকদেরই এক অফার দেবে BSNL।