মাত্র 49 টাকার প্রিপেড প্ল্যান নিয়ে এল BSNL, মিলবে 2 জিবি ডাটা সহ ফ্রি ভয়েস কলের সুবিধা

টেলিকম সেক্টরে প্রতিযোগিতা কতখানি বেড়েছে তা আমরা হাড়ে হাড়ে টের পাচ্ছি এই মুহূর্তে কোনো টেলিকম কোম্পানিই অন্য কোন কোম্পানিকে একচুলও জায়গা ছাড়তে নারাজ এই টেলিকম সেক্টরে। আর এবার ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL এর তরফ থেকে গ্রাহকদের সুবিধার্থে একটি নতুন সস্তার প্ল্যান আনা হয়েছে। যেখানে এই প্ল্যানের দাম রাখা হয়েছে মাত্র 49 টাকা, অর্থাৎ এটি বিএসএনএলের একটি প্রমোশনাল প্ল্যান বললেই চলে‌। যেখানে গ্রাহকেরা এই প্ল্যানের সুবিধা পেয়ে যাবেন 1 সেপ্টেম্বর থেকে পরবর্তী 90 দিনের মধ্যে। এখানে এই প্ল্যানের বৈধতা রাখা হয়েছে 28 দিনের জন্য ।

BSNL এর তরফ এ নিয়ে আসা 49 টাকার প্ল্যানের সুবিধা- এই মুহূর্তে এই প্ল্যানের সুবিধা চেন্নাই সার্কেলের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।যেখানে জানানো হয়েছে এ প্ল্যান রিচার্জ করলেই গ্ৰাহকেরা পেয়ে যাবেন 100 মিনিট ফ্রিতে কলিং এর সুবিধা সাথে সাথে এই মিনিট শেষ হয়ে গেলে পর্যাপ্ত প্রতি মিনিটে 45 পয়সা হিসাবে চার্জ, তাছাড়াও এই প্রিপেড প্ল্যানে থাকছে 2 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা পাশাপাশি 100 টি SMS ব্যবহার করারও সুবিধাও রয়েছে এতে। বলে রাখি এই প্ল্যানটি 2020 সালের 29 শে নভেম্বর পর্যন্ত উপলব্ধ থাকবে আর আপনি যদি এক্ষেত্রে তামিলনাড়ু ও চেন্নাই সার্কেলের বাসিন্দা হয়ে থাকেন তাহলে এ প্ল্যানটি অ্যাক্টিভেট করতে পারবেন এই প্ল্যানটি অ্যাক্টিভেট করার জন্য আপনাকে STV COMBO49 লিখে 123 নম্বরে মেসেজ করে অ্যাক্টিভেট করতে হবে।


অন্যদিকে BSNL এর তরফে আরো একটি প্ল্যান রয়েছে যেটির মূল্য রাখা হয়েছে 1499 টাকা এই প্ল্যানটির দরুন গ্রাহকেরা পেয়ে যাচ্ছেন প্রতিদিন 250 মিনিট পর্যন্ত ফ্রি কলিং এর সুবিধা, যেখানে এই 250 মিনিট শেষ হয়ে গেলেই গ্ৰাহকদেরকে কলিং করার জন্য দিতে হবে অতিরিক্ত টাকা। তাছাড়া এই প্ল্যানের মধ্যে রয়েছে মোট 24 জিবি ডাটা ব্যবহার করার সুবিধা পাশাপাশি প্রতিদিন 100 টা করে এসএমএস ব্যবহার করার সুবিধা, যেখানে এই প্ল্যানটির বৈধতা রাখা হয়েছে 365 দিনের জন্য।

যদিও BSNL-এর থেকে কিছুটা আলাদা পথে হেঁটেছে Airtel। যেখানে গ্রাহকদেরকে সম্পূর্ণ আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা দিচ্ছে গুরুগ্রামের এই কোম্পানিটি। সম্প্রতি প্রিপেড দুনিয়ায় তিনটি নতুন প্ল্যান নিয়ে এসেছিল Airtel। যেখানে 219 টাকা বা তার বেশি রিচার্জ করলে বিনামূল্যে ডেটা কুপন দিচ্ছে এয়ারটেল। 289 টাকা, 448 টাকা ও 599 টাকা প্রিপেড প্ল্যান নিয়ে এসেছিল কোম্পানিটি। তাছাড়া এই সব প্ল্যানের সঙ্গেই বিনামূল্যে ডেটা কুপন মিলবে। এই তিনটি প্ল্যানের সঙ্গেই একাধিক ওটিটি সার্ভিস (OTT service) বিনামূল্যে পাওয়া যাবে। এরই সঙ্গে থাকছে আনলিমিটেড কল ও নির্দিষ্ট পরিমাণ ডেটা ব্যবহারের সুবিধা।