Jio,Vi, Airtel কে কড়া টেক্কা দিতে BSNL নিয়ে এলো দুর্দান্ত প্ল্যান, মাত্র 249 টাকাতে 120GB ডেটা সহ আনলিমিটেড কলিং-এর সুবিধা

গ্রাহকদের সুবিধার্থে BSNL নিয়ে এল ফাস্ট রিচার্জ কুপোন বা FRC ২৪৯ । এবার মাত্র ২৪৯ টাকা খরচ করলে মিলবে আপনার বাড়তি সুবিধা। আপনাকে এবার এই সুবিধা দিতে চলে এসেছে বিএসএনএল। গত সপ্তাহে বিএসএনএল FRC ৪৭ টাকার রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে। আর এই সপ্তাহে নিয়ে এল ২৪৯ টাকার FRC রিচার্জ প্ল্যান। যে গ্রাহকরা বিএসএনএল এর নতুন সিম নিয়েছেন তারাই কেবল এই রিচার্জ করতে পারবেন। এখন আমরা ২৪৯ টাকার FRC রিচার্জ প্ল্যান সম্পর্কে বিশদে জানবো।

 

BSNL এর ২৪৯ টাকার FRC রিচার্জে গ্রাহকরা সাতদিনের ভ্যালিডিটির সাথে পাচ্ছেন ২ জিবি করে ইন্টারনেট। ভারতের যেকোনো নেটওয়ার্কের নম্বরে আনলিমিটেড কলিং এর সুবিধা এছাড়াও রয়েছে প্রত্যহ ১০০টি করে এসএমএস এর সুবিধা। এই প্ল্যানটি হল একটি প্রমোশনাল অফার যার মেয়াদ রয়েছে ৩১ মার্চ ২০২১ সাল পর্যন্ত। কেরালা টেলিকমের তরফ থেকে এই খবরটি প্রকাশ করা হয়েছে।

BSNL

গত সপ্তাহে বিএসএনএল FRC ৪৭ টাকার প্ল্যান এনেছে। এই প্লানে গ্রাহকরা ২৮ দিনের ভ্যালিডিটি সহ মোট ১৪ জিবি ইন্টারনেটের সুবিধা উপভোগ করতে পারবে। এই প্ল্যানের অন্যান্য টার্মস অ্যান্ড কন্ডিশনস PV ১০৭-এর প্ল্যানের মতো। এই প্লানে প্রাথমিক ভ্যালিডিটি হল ১০০ দিন। বিএসএনএল গ্রাহকদের সিম অ্যাক্টিভ রাখার জন্য এই প্লান রিচার্জ করাতে পারে।

দেশের অন্যান্য নেটওয়ার্কগুলোতে ২৪৯ টাকার প্ল্যান রয়েছে। এবার আমরা সেই প্ল্যান গুলোকে একটু জেনে নিই।

জিওর ২৪৯ প্রিপেড প্ল্যানে গ্রাহকরা ২ জিবি করে ইন্টারনেট সুবিধার সাথে ২৮ দিনের ভ্যালিডিটি পেয়ে থাকেন। অর্থাৎ গ্রাহকরা এই প্ল্যানের মাধ্যমে ৫৬ জিবি ইন্টারনেটের সুবিধা পায়। এছাড়াও যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা এবং প্রতিদিন ১০০ টা করে এসএমএস সুবিধা পাওয়া যায়।

BSNL

ভি আই এর ২৪৯ টাকার প্রিপেড প্ল্যানে গ্রাহকরা 28 দিনের ভ্যালিডিটির সাথেই যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং ১০০টি এসএমএস এর সুবিধা পেয়ে থাকে। এছাড়াও প্রতিদিন ১.৫ জিবি করে ডেটার সুবিধা রয়েছে এই প্লানের মধ্যে। ভিআই এর গ্ৰাহকেরা এই প্ল্যানে Vi Movies এবং TV-র ফ্রি সাবস্ক্রিইব করতে পারবেন। এই প্লানের সবথেকে বড় চমকদার অফার হল প্রতিদিনের বেঁচে যাওয়া ইন্টারনেট উইকেন্ডেতে গ্রাহকরা ব্যবহার করতে পারবে।

এয়ারটেলের ২৪৯ টাকা রিচার্জে প্রতিদিন ১.৫ জিবি করে ইন্টারনেটের সুবিধা এবং ভারতের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা রয়েছে। এছাড়াও গ্রাহকরা প্রতিদিন ১০০ কি করে এসএমএস ভারতের যেকোনো নাম্বারে পাঠাতে পারবেন।