এক রিচার্জেই সব ফ্রী, Jio-কে টেক্কা দিয়ে নতুন প্ল্যান ঘোষনা BSNL-এর…

বর্তমান দিনে ভারতের টেলিকম বাজারে প্রতিযোগিতা কতটা বেড়েছে তা আমরা সবাই খুব ভালোভাবেই বুঝতে পারছি। টেলিকম কোম্পানি গুলি ভারতের মাটিতে একে অপরকে একচুল জায়গা ছাড়তে নারাজ। নতুন বছরের শুরুতেই ইতিমধ্যেই রিলায়েন্স জিও  তাদের গ্রাহকদের জন্য অফার ঘোষণা করে দিয়েছে।জিওর এই অফারে 2020 টাকা রিচার্জ করলে জিও গ্রাহকদের দেওয়া হবে 587.5 জিবি ইন্টারনেট অর্থাৎ প্রত্যেকদিন 1.5 জিবি করে এক বছরের জন্য ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

12000 হজার মিনিট অন্যান্য নেটওয়ার্কে এবং জিও থেকে জিও আনলিমিটেড কলিং এর সুবিধা পাওয়া যাবে। এবং প্রতিদিন 100 টি করে এসএমএস পাবেন।জিওর এই ধরনের অফার ঘোষণা করার পর জিও কে টেক্কা দেওয়ার জন্য বাজারে নেমে পড়ল সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল(BSNL)। 25 এ ডিসেম্বর বিএসএনএল গ্রাহকদের জন্য নতুন রিচার্জ অফার ঘোষণা করেন। 1999 টাকার রিচার্জ প্ল্যানটি অবশ্য আগেই বিএসএনএল এর তরফ থেকে ছিল। কিন্তু এবারে 1999 টাকা রিচার্জ করলে গ্রাহকরা আরো এক্সট্রা কিছু সুবিধা পাবেন।

বর্তমানে 1999 টাকা রিচার্জ করলে গ্রাহকেরা পেয়ে যাবেন 425 দিনের জন্য ভ্যালিডিটি। এতে গ্রাহকরা পেয়ে যাবেন প্রতিদিন 3 জিবি করে ইন্টারনেট এবং আনলিমিটেড কল আর প্রত্যেকদিন 100 টি করে এসএমএস। অর্থাৎ মোট হিসাব করে দেখা গিয়েছে বিএসএনএল গ্রাহকরা এই নতুন রিচার্জে মোট 1275 জিবি ডাটা  এবং এর সাথে BSNL টোনস এবং BSNL TV পাবেন একদম বিনামূল্যে। BSNL এর তরফ থেকে এই অফারটি দেওয়া হয়েছে 25 ডিসেম্বর থেকে পরের বছর অর্থাৎ 2020 সালের 31 জানুয়ারি মাস পর্যন্ত।

এছাড়াও বড়দিন উপলক্ষে এবং নতুন বছর আসার উপলক্ষে বিএসএনএলের তরফ থেকে অনেকগুলি টকটাইম অফার নিয়ে আসা হয়েছে গ্ৰাহকদের কথা মাথায় রেখে। যেমন 450 টাকা রিচার্জ করলে গ্রাহকরা পেয়ে যাবেন 500 টাকা টকটাইম। 250 টাকা রিচার্জ করলে গ্রাহকরা 275 টাকা টকটাইম পেয়ে যাবেন। এবং টকটাইমের এই দুটি অফার পরের বছর 2 রা জানুয়ারি পর্যন্ত থাকবে। তবে এখন দেখা যাক টেলিকম বাজারে ধুঁকতে থাকা বিএসএনএল গ্রাহকদের জন্য আকর্ষণীয় অফার নিয়ে এসে কতটা জিও কে টেক্কা দিতে পারে।