Jio, Airtel,Vi-কে টেক্কা দিতে BSNL ফিরছে পুরনো ফর্মে, আনছে নতুন প্ল্যান! থাকছে না কোনো ডাটা লিমিট সঙ্গে আনলিমিটেড কলের সুবিধা

গত ১০ বছর আগে টেলিকম বাজারের এক নম্বর পরিষেবা ছিল BSNL কোম্পানির। কিন্তু বর্তমানে BSNL কোম্পানির অবস্থা দুর্বিসহ। তারই মধ্যে BSNL কোম্পানি নিজের পরিষেবা উন্নত করার যথেষ্ট চেষ্টা করছে। এই কোম্পানি টেলিকম বাজারে নিয়ে এসেছে নতুন চিত্তাকর্ষক 4G অফার।যা অন্যান্য টেলিকম কোম্পানিকে সহজে হার মানাতে পারে।রাষ্ট্রায়ত্ত কোম্পানি এই 4G অফার এর সঙ্গে আরো অনেক সুবিধা দেওয়ার কথা জানিয়েছেন।

তবে এর জন্য উপযুক্ত পরিকাঠামো গড়ার চেষ্টা করছে এই কোম্পানি। তাই বেসরকারি সংস্থাগুলি তুলনায় অনেকটাই পিছিয়ে পড়তে হয়েছে। আর BSNL কোম্পানির এত চিত্তাকর্ষক রিচার্জ প্যাক থাকা সত্বেও গ্রাহক আকর্ষণে ব্যর্থ হতে হচ্ছে।এখন জেনে নেওয়া যাক ভালো অফার গুলি কতটা ভালো? তাই বিস্তৃতভাবে অফার গুলি সম্পর্কে জেনে নিতে হবে।বর্তমানে প্রত্যেকটি টেলিকম কোম্পানি গুলি তাদের রিচার্জের মূল্য যথেষ্ট বাড়িয়েছে।আর এই রিচার্জ গুলির মূল্য অনেক বেশি এবং ভ্যালিডিটি অনেক কম।তা নিয়ে অসন্তুষ্ট গ্রাহকেরা।এই ভ্যালিডিটি গুলি ২৮, ৫৬ , ৮৪ দিনের হয়। কিন্তু গ্রাহকেরা পুরো মাসের ভ্যালিডিটি পাওয়ার আশা করে থাকেন।আর BSNL এই ভ্যালিডিটিতেই গ্রাহক আকর্ষণ করার পন্থা বের করেছে।যা অনেক সুবিধাজনক হবে গ্রাহকদের।

নিম্নে এই প্ল্যানের বিবরণ দেওয়া হল-

BSNL এর এই ৪Gপ্রিপেড প্ল্যান এসটিভি ২৪৭(STV 247) নামের সঙ্গে বাজারে এসেছে। আর এই প্ল্যান্টের বৈধতা ৩০ দিনের। এক্ষেত্রে এই প্ল্যানের এই আরো চমক হচ্ছে এককালীন ৫০ জিবি ডেটা,যার মেয়াদ ৩০ দিন।এই ৩০ দিন মেয়াদের মধ্যে ইচ্ছে মতো ডেটা ব্যবহার করে খরচ করতে পারবেন গ্রাহকেরা।এতে দৈনিক নির্দিষ্ট পরিমাণ ডেটার কোন বাধ্যবাধকতা থাকবে না।

ডেটা ছড়া ২৪৭ টাকার এসটিভি রিচার্জ করলে দৈনিক গ্রাহকেরা অফুরন্ত ভয়েস কল এবং দৈনিক ১০০ এসএমএস পাঠানোর সুবিধা পাবেন। এই অফারের সঙ্গে ৫০GB যে ডেটা দিচ্ছে সেটি ফুরিয়ে গেলেও গ্রাহকের ইন্টারনেট পরিষেবা চালু থাকবে। এক্ষেত্রে তখন হাই স্পিড ডেটা বদলে স্পিড ৮০ কেবিপিএস (Kbps) থাকবে। অবশ্য গ্রাহক যদি দ্রুতগতির ইন্টারনেট পরিষেবা ব্যবহার করতে চান তাহলে পুনরায় অন্য কোন ৪G প্ল্যান রিচার্জ করতে পারেন।পুনরায় রিচার্জ করলেও এসটিভি ২৪৭ প্যাকের ভয়েস কল এবং এসএমএস এর সুবিধা কার্যকর থাকবে পুরো ৩০ দিন এর জন্য।